Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খুলনায় দুর্নীতি মামলায় বিজেএমসি কর্মকর্তা কারাগারে

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২০, ৭:৫৬ পিএম

পাটপণ্যের প্রায় সাড়ে সাত কোটি টাকা আত্মসাতের মামলায় বাংলাদেশ পাটকল করপোরেশনের (বিজেএমসি) খুলনা আঞ্চলিক কার্যালয়ের সাবেক ব্যবস্থাপক (উৎপাদন) শংকর চন্দ্র ভুঁইয়াকে কারাগারে পাঠিয়েছেন আদালত।
দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী খন্দকার মজিবর রহমান জানান, খুলনার প্লাটিনাম জুবলি জুটমিলসের পাটপণ্যে ওজনে কারচুপি করে সাত কোটি ৪৩ লাখ ৯১ হাজার টাকা আত্মসাতের মামলায় আজ সোমবার দুপুরে মহানগর দায়রা জজ শহিদুল ইসলামের আদালতে হাজির হয়ে জামিনের আবেদন জানান শংকর চন্দ্র ভুঁইয়া। জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।
এ মামলার অন্য দুই আসামি বিজেএমসির সাময়িক বরখাস্তকৃত মহাব্যবস্থাপক জাহাঙ্গীর হোসেন ও প্লাটিনাম জুবলি জুটমিলসের সাবেক ব্যবস্থাপক (উৎপাদন) লিয়াকত হোসেন জামিনে রয়েছেন।
মামলার নথি সূত্রে জানা গেছে, ২০১৪ সালের ২৩ সেপ্টেম্বর থেকে ২০১৫ সালের ২৯ মে পর্যন্ত দায়িত্বে থাকাকালে মামলার আসামিরা প্লাটিনাম জুবলি জুটমিলসের ওয়েস্টেজ রোলের (বাতিল হওয়া পাটপণ্য) ওজনে ঘাটতি দেখিয়ে এক হাজার ৫২৯ দশমিক ২৯ মেট্রিকটন পাটপণ্য আত্মসাৎ করেন। যার মূল্য সাত কোটি ৪৩ লাখ ৯১ হাজার টাকা। এ ঘটনায় ২০১৬ সালে খালিশপুর থানায় মামলার পর ২০১৯ সালের ২৬ আগস্ট শংকর চন্দ্র ভুঁইয়া, জাহাঙ্গীর হোসেন ও লিয়াকত হোসেননের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেওয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিজেএমসি

২০ ফেব্রুয়ারি, ২০১৯
৩ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ