Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিজেএমসির চেয়ারম্যান হলেন সালেহউদ্দিন

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

বাংলাদেশ পাটকল করপোরেশনের (বিজেএমসি) নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মুহাম্মদ সালেহউদ্দিন। গতকাল বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।
বিজেএমসির চেয়ারম্যানের দায়িত্ব চালিয়ে আসা অতিরিক্ত সচিব আব্দুর রউফকে গত ১১ নভেম্বর সচিব পদে পদোন্নতি দিয়ে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ে পদায়ন করা হয়। এরপর গত ১৩ ডিসেম্বর বিজেএমসির নতুন চেয়ারম্যান নিয়োগ দেয়া হয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের অতিরিক্ত সচিব মো. খায়রুল আলম সেখকে। কিন্তু তিনি সেখানে যোগ দেননি। সে কারণে তার ওই নিয়োগের আদেশটি বাতিল করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। এরমধ্যে বিজেএমসির পরিচালক (পরিকল্পনা) হায়দার জাহান ফারাস অতিরিক্ত হিসেবে চেয়ারম্যানের দায়িত্ব পালন করছিলেন।
জনপ্রশাসন মন্ত্রণালয়ের অপর আদেশে কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব মো. ওমর ফারুককে বাংলদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) সচিব নিয়োগ দেয়া হয়েছে। এর আগে গত ৬ ফেব্রæয়ারি বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আলী হোসেনকে বিডার সচিব নিয়োগ দেয়া হয়েছিল। এখন সেই নিয়োগ আদেশটি বাতিল করা হয়েছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিজেএমসি

২০ ফেব্রুয়ারি, ২০১৯
৩ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ