Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পোল্যান্ড নারীর প্রতি সহিংসতা বিষয়ক চুক্তি থেকে নিজেদের সরিয়ে নিচ্ছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২০, ৯:৪৮ পিএম

পোল্যান্ড নারীর প্রতি সহিংসতা বিষয়ক চুক্তি থেকে নিজেদের সরিয়ে নিচ্ছে। দেশটির নবনির্বাচিত ডানপন্থী মন্ত্রীসভা ক্ষমতা গ্রহণের সঙ্গে সঙ্গেই এই সিদ্ধান্ত নিলো। এই চুক্তিবলে ইইউ ভুক্ত সব দেশ নারীর প্রতি সহিংসতা দমনে দৃঢ়প্রতিজ্ঞ। -দ্য গার্ডিয়ান, রয়টার্স

মন্ত্রিসভা বলছে, এই আইনের বলে স্কুলের শিশুদের লিঙ্গ সমতা নিয়ে পড়া বাধ্যতামূলক। কোনও সন্তান কি বিষয়ে পড়বে তা ঠিক করা বাবা মায়ের অধিকার। সরকার বা ইইউ এর নয়। বিচারমন্ত্রী বিগনিউ জিওব্রো বলেছেন, এই ব্যাপারে অভিভাবকরা নিয়মিত সরকারের কাছে অনুরোধ জানাচ্ছেন। তাদের সন্তানরা এসব তথাকথিত আধুনিকাবাদের বদলে ধর্মীয় শিক্ষায় শিক্ষিত হোক, তাইই তারা চান। তিনি বলেন, এই চুক্তিতে ভুয়া আদর্শবাদ নিহিত আছে। শিশুদের জন্য যা ক্ষতিকর।

নবনির্বাচিত অ্যান্ড জাস্টিস পার্টি আগেই বলেছিলো, ক্ষমতায় এলে তারা এই আইন সংশোধন করবে। তাদের প্রতিশ্রুতি হলো পোল্যান্ডকে একটি শুদ্ধতম ক্যাথলিক দেশ হিসেবে গড়ে তোলা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পোল্যান্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ