Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সন্ত্রাস ও জঙ্গিবাদের সাথে ইসলামের কোনো সম্পর্ক নেই -আল্লামা অধ্যক্ষ ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ আহমদী

প্রকাশের সময় : ২ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

সংবাদদাতা : কাগতিয়া এশাতুল উলুম কামিল এমএ মাদরাসার অধ্যক্ষ আল্লামা ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ আহমদী বলেন, ইসলাম শান্তির ধর্ম। পৃথিবীতে শান্তি প্রতিষ্ঠা করার জন্য রাসূল সা:-এর আগমন। সব জাতি, প্রাণীর জন্য শান্তিময় পৃথিবী গড়ার জন্য প্রিয় নবী সা: ৬৩ বছর সংগ্রাম করেছেন এবং তাঁর রেখে যাওয়া শান্তির মডেলকে উজ্জীবিত রাখার জন্য কিয়ামত পর্যন্ত তাঁর উত্তরসুরি হিসেবে আলেম ও আউলিয়াদের রেখে গেছেন। তাই সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলে আলেম-ওলামাদের ভূমিকা সময়ের দাবি। প্রত্যেক আলেম ও মাদরাসা পড়–য়া ছাত্রছাত্রীদের নিজ নিজ অবস্থানে থেকে সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে ভূমিকা রাখতে হবে। সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলে মাননীয় প্রধানমন্ত্রীর সাথে কাগতিয়া কামিল এমএ মাদরাসার সব শিক্ষক-শিক্ষার্থী-কর্মচারী ও গভর্নিং বডি একাত্মতা ঘোষণা করছে এবং সর্বাবস্থায় জঙ্গিবাদের বিরুদ্ধে সরকারকে সহযোাগিতা করার দৃঢ় প্রত্যয় প্রকাশ করছে। মাননীয় প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলকে কাগতিয়া কামিল মাদরাসার পক্ষ থেকে ধন্যবাদ জানাচ্ছি এবং দৃঢ়কণ্ঠে ঘোষণা করছি কাগতিয়া কামিল এমএ মাদরাসা সব ধরনের সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে কঠোর অবস্থানে ছিল, আছে এবং থাকবে ইনশাআল্লাহ।
গতকাল সোমবার কাগতিয়া মাদরাসা ক্যাম্পাসে ছাত্র-শিক্ষক-কর্মচারীদের বিশাল মানববন্ধনে তিনি এ কথা বলেন। তার নেতৃত্বে সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী এ মানববন্ধনে সব শিক্ষক-কর্মচারী ও হাজার হাজার শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সন্ত্রা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ