Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

রাতে পার্ক থেকে ৪২ তরুণ আটক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ জুন, ২০২০, ১১:৫৬ এএম

অন্ধকার পার্কে যুবকদের আনাগোনায় টনক নড়ে প্রশাসনের। অবশেষে বৃহস্পতিবার রাতে আচমকা অভিযানে গিয়ে আটক করা হয় ৪২ তরুণকে।
জানা যায়, করোনাকালে নিষেধাজ্ঞা অমান্য করে যশোর কালেক্টরেট পার্কে রাতে আড্ডা দিচ্ছিল উঠতি বয়সী ৪২ তরুণ। এ সময় তাদের আটক করে ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার দিবাগত রাতে এ ঘটনা ঘটে।

জানা যায়, বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে শারীরিক দূরত্ব বজায় রেখে এদের সবাইকে কালেক্টরেট চত্বরে জড়ো করা হয়। আটকদের মধ্যে ২৭ জনকে শপথ বাক্য পাঠ করান আদালত। তারা শপথ করেন, ‘দেশে এই করোনা পরিস্থিতির মধ্যে বাইরে বের হয়ে রোগে আক্রান্ত হব না। বিনা প্রয়োজনে আর ঘর থেকে বের হব না। একই সাথে কালেক্টরেট পার্কে আর আড্ডা দিতে আসব না।’ তারা এই শপথ পাঠ করার শর্তে মুক্তি পান। আটক অন্যদের মুক্তি মেলে জরিমানা দিয়ে।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট হাফিজুল হক জানান, এই দুর্যোগের মধ্যে কালেক্টরেট চত্বরে দল বেধে আড্ডা দেয়ায় তাদের আটক করা হয়। এর মধ্যে ২৭ জনকে শপথ পাঠ এবং কালেক্টটরেট পার্কে আর আড্ডা দিতে আসবেন না শর্তে ছেড়ে দেওয়া হয়। অন্যদের মধ্যে আটজন থেকে '১৮৬০ সালের অবহেলা ও অসচেতনতার কারণে ছড়িয়ে পড়া সংক্রমণ আইন'-এর ২৬৯ ধারায় প্রত্যেককে ৫০০ টাকা করে মোট চার হাজার ও সাতজন থেকে ২০১৮ সালের বাংলাদেশ সড়ক পরিবহন আইনে ২০০ টাকা করে মোট এক হাজার ৪০০ টাকা জরিমানা আদায় করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ