Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

‘সর্বকালের সেরা অ্যাথলেট মেসি’

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ মে, ২০২০, ১২:০১ এএম

নিজের ভাইয়ের ছেলে টেনিস ইতিহাসের অন্যতম সফল তারকা; ফরাসি ওপেনের রেকর্ড জয়ী, দ্বিতীয় সর্বোচ্চ ১৯ বারের গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন। তবে বিশ্বের সব খেলাধুলার বিচারে রাফায়েল নাদালকে মোটেও সেরা মানেন না তার চাচা ও কোচ টনি নাদাল। তার দৃষ্টিতে, সর্বকালের সেরা অ্যাথলেট হলেন লিওনেল মেসি।
নাদাল, রজার ফেদেরার ও নোভাক জোকোভিচ মিলে গড়েছেন টেনিসের সোনালী যুগ। তবে টনির দৃষ্টিতে তাদের কেউ মেসির সমতুল্য নয়। আর্জেন্টাইন পত্রিকা লা নাচিওনকে দেওয়া সাক্ষাৎকারে মেসির ভূয়সী প্রশংসা করেন ৫৯ বছর বয়সী এই স্প্যানিয়ার্ড, ‘যখন ফেদেরার, জোকোভিচ ও নাদাল ভালো খেলে, স্বাভাবিকভাবেই তখন তারা জেতে। যখন তারা খারাপ খেলে, তখনও জেতে। মাঠে মেসি যা করে, তা আমি আগে কাউকে করতে দেখিনি।’ তার সন্তানরাও রেকর্ড ছয়বারের বর্ষসেরা আর্জেন্টাইন তারকার ভক্ত বলে জানান টনি, ‘আমার সন্তানরা তার খুব বড় ভক্ত এবং তারা সবসময় আমাকে মেসির ভিডিও দেখায়। সে সর্বকালের সেরা অ্যাথলেট।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেসি

৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ