Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

সন্ত্রাস ও উগ্রবাদ মোকাবেলায় ওলামায়ে কেরাম ও পীর-মাশায়েখদের নিয়ে জাতীয় ঐক্য গড়ে তুলুন -নেছারাবাদী হুজুর

প্রকাশের সময় : ২২ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

প্রেস বিজ্ঞপ্তি : ‘আমরা আজ এক মহাসঙ্কটে নিপতিত। এহেন পরিস্থিতিতে রাজনৈতিক ও ধর্মীয় হিংসায় ক্ষত-বিক্ষত হয়ে জাতি তাদের জান-মাল ও ইজ্জত-আব্রুর হেফাযত নিয়ে আরো বেশি শঙ্কিত, বেশি আতঙ্কিত। বিশ্বব্যাপী যে সন্ত্রাসী কর্মকা- মানুষের ঘুমকে হারাম করে দিয়েছে, আজ বাংলাদেশেও তা পাখা মেলতে শুরু করেছে। এ অবস্থায় রাষ্ট্রের সকল সচেতন নাগরিক ও ওলামায়ে কেরামদের সম্মিলিতভাবে এগিয়ে আসতে হবে। পরিস্থিতি যত ঘোলাটে ও ভয়ঙ্করই হোক না কেন, দলীয় চেতনার ঊর্ধ্বে উঠে নিঃস্বার্থভাবে এগিয়ে এলে আল্লাহ পাক অবশ্যই আমাদের সাহায্য করবেন তবে মনে রাখতে হবে, ইতিহাস সাক্ষীÑ একমাত্র আহলে ক্বল্ব বা আওলিয়ায়ে কেরামদের কর্মপদ্ধতিই এক্ষেত্রে উত্তোরণের পথ হিসেবে বিবেচিত হতে পারে।’
গতকাল (২১/০৭/২০১৬) ঝালকাঠি নেছারাবাদ দরবার শরীফে ০৬ দিনব্যাপী অনুষ্ঠিতÑ‘বর্তমান পরিস্থিতিতে মুসলমানদের কর্তব্য’Ñশীর্ষক তা’লীমী জলছার সমাপনী ভাষণে হযরত কায়েদ ছাহেব হুজুর (রহ.) এর একমাত্র ছাহেবজাদা আমীরুল মুছলিহীন হযরত মাওলানা মুহাম্মদ খলীলুর রহমান নেছারাবাদী (নেছারাবাদী হুজুর) এসব কথা বলেন। এছাড়া তা’লীমী জলছায় হযরত কায়েদ ছাহেব হুজুর (রহ.) এর কর্মপদ্ধতির আলোকে বর্তমান সঙ্কট উত্তোরণ ও আমলী জিন্দেগী গঠনের লক্ষ্যে মুহাদ্দিস, মুফাসসির, ফকীহ্, গবেষক ও চিন্তাবিদগণ গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন।
হযরত নেছারাবাদী হুজুর বলেনÑ ‘ইতিহাস সাক্ষী, পৃথিবীতে যতগুলো রক্তপাত, যুদ্ধ-বিগ্রহ ও হানাহানির ঘটনা ঘটেছে এবং এখনও ঘটছে তার অধিকাংশই অমুসলিমদের সাম্রাজ্যবাদী মনোভাবেরই ন্যাক্কারজনক ফসল। তিনি আরও বলেন, আমি সরকার ও বিরোধী দলকে বলব, হাক্কানী ওলামায়ে কেরাম,পীর মাশায়েখগণ কারো প্রতিপক্ষ নন বরং বিপদকালীন সহযোগী। সুতরাং সন্ত্রাস ও উগ্রবাদ মোকাবিলায় তাদেরকে সঙ্গে নিয়ে জাতীয় ঐক্য গড়ে তুলুন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সন্ত্রা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ