Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

সকালে গ্রেফতার বিকালে জামিন, দুই সাংবাদিকের উপর হামলা

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ মে, ২০২০, ৪:২৯ পিএম

নাসিকের সিদ্ধিরগঞ্জের ৬নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও নব্য আওয়ামী লীগার সিরাজুল ইসলাম মন্ডল ১১জন সহযোগীকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা অপর ১০ জন ছিলেন সিরাজুল ইসলাম মন্ডলের সহযোগী মাহবুবুর রহমান, সেলিম মজুমদার, সুমন, ইমন, মাদক ব্যবসায়ী ফারুক হোসেন বাক্কু, রনি, ফারুক, ছালাম, কসাই বাবু, সালাউদ্দিন ও সম্রাট। সিরাজ মন্ডল পুলিশ সদস্য মফিজ হত্যা মামলার চার্জশিটভুক্ত আসামি। তার বিরুদ্ধে নাশকতাসহ একাধিক মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।
বুধবার সকালে তাদের গ্রেফতার করে অত্যন্ত গোপনীয়তার সহিত পুলিশ আদালতে পাঠায়। পুলিশ দাবী করেছে সকাল ১১ টায় সিদ্ধিরগঞ্জের এসওরোড এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। কিন্তু প্রত্যক্ষদর্শীরা জানান, পুলিশ ও আসামীদের মধ্যে আতাতের বিনিময়ে গ্রেফতার নাটক সাজানো হয়। এবং গোপনে তাদের আদালতে যাওয়ার ব্যবস্থা করে দেয় পুলিশ। ফলে বিকালে সহযোগেই জামিন হয়ে যায়।
এদিকে খবর পেয়ে সাংবাদিকরা নারায়ণগঞ্জ আদালতে ছুটে যায়। এসময় গারদের সামনে আসামীদের ছবি তুলতে গেলে সিরাজমন্ডলের সন্ত্রাসীর বাহিনীর হামলার শিকার দুই ফটোসাংবাদিক।

বুধবার বিকেল ৫ টায় সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ফাহমিদা খাতুনের আদালতে রাষ্ট্রপক্ষের কোন জোড়ালো আবেদন না থাকায় এবং থানা পুলিশের রিমান্ডের কোন আবেদন না থাকার কারণে গ্রেফতারকৃত তেলচোরদের অন্যতম হোতা সিরাজ মন্ডলসহ ১২ আসামীর জামিন মঞ্জুর করেন আদালত।
জামিন শুনানীর আগে সিরাজ মন্ডলদের শতাধিক ক্যাডার বাহিনী আদলত প্রাঙ্গনে অবস্থান নেয়। এক পর্যায়ে গারদখানার সামনে আসামীদের ছবি তুলতে গেলে সিরাজমন্ডলের সন্ত্রাসী বাহিনীর হামলার শিকার দুই ফটো সাংবাদিক জুম্মন সোহেল ও মনিকা। সন্ত্রাসীরা তাদের ক্যামেরা কেড়ে নেয়ার চেষ্টা করে। সন্ত্রাসীরা আদালত প্রাঙ্গনে অবস্থান নিলেও পুলিশের তৎপরতা না থাকায় ওই দুই সংবাদিক হামলার শিকার হয়েছে বলে জানিয়েছেন প্রতীক্ষদর্শীরা।
উল্লেখ্য গত ২৩ এপ্রিল সোর্স আশ্রাফ বাহিনীর সাথে সিরাজমন্ডল বাহিনীর দফায় দফায় সংঘর্ষ হয়। এ সময় পুলিশের শটগানের গুলিতে উভয় পক্ষের ৭জন রাবার বুলেট বিদ্ধসহ ২০ জন আহত হয়।

এ ঘটনায় সোর্স আশরাফ উদ্দিন বাদী হয়ে সিরাজ মন্ডলকে প্রধান আসামী করে ও ২৭ জনের নাম উল্লেখ করে সিদ্ধিরগঞ্জ থানায় মামলাটি দায়ের করেন। মামলায় অজ্ঞাত আরো
৩০/৪০ জনকে বিবাদী করা হয়। মারধরের ঘটনায় সিদ্ধিরগঞ্জ থানায় একটি মারামারির মামলা হয়। ঐ মামলায় গ্রেফতারকৃরা এজহারভুক্ত আসামী।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ