Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

সোমবার থেকে মেসিদের অনুশীলন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২০, ১২:০৪ এএম

করোনাভাইরাসের প্রাদুর্ভাব ধীরে ধীরে কমতে শুরু করেছে স্পেনে। তাতে ফের ফুটবল মাঠে নামার অপেক্ষায়। দলগুলোকে অনুশীলনের অনুমতি দেওয়া হয়েছিল আগেই। এবার নির্দিষ্ট তারিখ জানিয়ে দিয়েছেন স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ। জুন নাগাদ সামাজিক জীবন স্বাভাবিক করতে মঙ্গলবার চার ধাপের একটি পরিকল্পনা প্রস্তাব করেছেন তিনি। তার প্রথম ধাপে ৪ মে (সোমবার) থেকে দেশটির পেশাদার খেলোয়াড়দের অনুশীলন করার সুযোগ দেওয়া হয়েছে। টেলিভিশন বার্তায় স্প্যানিশ প্রধানমন্ত্রী সানচেজ বলেছেন, ‘আগামী ৪ মে থেকে পেশাদার ক্রীড়াবিদরা ব্যক্তিগতভাবে অনুশীলন শুরু করতে পারবেন। জিরো ফেসে, পেশাদার লিগের জন্য পেশাদার ও ফেডারেশন ক্রীড়াবিদরা অনুশীলন এককভাবে শুরু করতে পারবেন। ফেস একে, স্পোর্টস দলগুলোর জন্য মাঝারি মানের অনুশীলনের জন্য অবশ্যই শক্তিশালী স্বাস্থ্যকর ও নিরাপত্তা কিট পরিধান করে অনুশীলনে যেতে হবে।’
কবে থেকে ফেস একের কার্যক্রম শুরু করা যেতে পারে এমন কোনো ধারণা দেননি সানচেজ। তবে স্পোর্টস ভিত্তিক আন্তর্জাতিক গণমাধ্যমে সূত্র মতে আগামী ১১ মে থেকে শুরু হতে পারে। তখন শর্ত সাপেক্ষে সীমিত আকারে দলীয় অনুশীলন করতে পারবে স্প্যানিশ ক্লাবগুলো। আর ফেস টুতে, সর্বোচ্চ ৫০ জন মানুষ নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠানগুলো শুরু করা যেতে পারে। তবে অবশ্যই এটা বন্ধ দরজায় হতে পারে। এরপর ফেস থ্রিতে আউটডোরে ৪০০ জন নিয়ে আয়োজন করা যেতে পারে বলে ধারণা করা হচ্ছে। যদিও এ দুই ধাপের দিনক্ষণও জানানো হয়নি। তবে প্রতি দুই সপ্তাহে একবার পরিস্থিতি বিশ্লেষণ করবে স্পেনের স্বাস্থ্য মন্ত্রণালয়। সেই বিশ্লেষণের ভিত্তিতেই পরবর্তী সিদ্ধান্তগুলো নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেসি

৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ