Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বাটলারের পর অ্যান্ডারসন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০২০, ১২:০৩ এএম

করোনাভাইরাস মহামারিতে সংকটে থাকা মানুষকে সাহায্য করতে বিশ্বকাপ ফাইনালের জার্সি নিলামে তুলছিলেন জস বাটলার। সেটা বিক্রিও হয়েছিল বাংলাদেশি মুদ্রায় ৬৮ লাখ টাকায়। এবার একই কারণে সতীর্থের দেখানো পথে হাঁটছেন টেস্টে ইতিহাসের সফলতম পেসার জেমস অ্যান্ডারসন।
১৫১ টেস্টে ৫৮৪ উইকেট নিয়ে পেসারদের মধ্যে সবচেয়ে বেশি উইকেট অ্যান্ডারসনের। চোটের কারণে ৩৭ পেরুনো অ্যান্ডারসন গত বছরে বেশ কিছু টেস্ট মিস করেছেন। চলতি বছর জানুয়ারি মাসে কেপটাউনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সর্বশেষ টেস্ট খেলেছিলেন তিনি। সেই টেস্টে প্রথম ইনিংসে ৫ ও দ্বিতীয় ইনিংসে ২ উইকেট নিয়ে দলের জয়ে অবদান ছিল তার। করোনার জন্য তহবিল সংগ্রহে এই ম্যাচেরই স্মারক বেছে নিয়েছেন তিনি। অ্যান্ডারসন জানিয়েছেন এই টেস্টে তার জার্সি, ব্যাট ও অটোগ্রাফ দেওয়া স্টাম্প নিলামে তুলবেন তিনি। নিলামে পাওয়া অর্থ দেওয়া হবে করোনা তহবিলে।
নিজেদের স্মারক নিলামে তুলছেন অনেক দেশের ক্রিকেটারই। ক্রিকেটে নিষিদ্ধ সাকিব আল হাসান সর্বশেষ বিশ্বকাপে খেলা তার ব্যাট নিলামে তুলে বিক্রি করেন ২০ লাখ টাকায়। নিজের প্রথম ডাবল সেঞ্চুরির ব্যাট নিলামে তুলবেন মুশফিকুর রহিমও। বিরাট কোহলি, এবিডি ভিলিয়ার্সরাও নিজেদের স্মারক নিলামে তোলার কথা এরমধ্যেই জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জার্সি

৩০ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ