Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মেসির ১০ নম্বর জার্সি পাচ্ছেন কৌতিনহো!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২১, ১২:০৬ এএম

নতুন মৌসুমে বার্সেলোনাতে থাকবেন কি-না তাই নিয়ে গুঞ্জনের শেষ নেই। ইংলিশ প্রিমিয়ার লিগে ফেরার গুঞ্জন চড়া। তার উপর নতুন গুঞ্জন উঠেছে। বার্সেলোনার ইতিহাসের সেরা খেলোয়াড় লিওনেল মেসির ১০ নম্বর জার্সি পরে খেলার প্রস্তাব পেয়েছেন এ ব্রাজিলিয়ান। এমন সংবাদই প্রকাশ করেছে স্প্যানিশ সংবাদমাধ্যম মুন্দো দিপোর্তিভো।
রোনালদিনহো দল ছাড়ার পর বার্সেলোনায় গত ১৩ বছর ধরে ১০ নম্বর জার্সি পরে খেলেছেন মেসি। চলতি মৌসুমে এ তারকা ক্লাব ছাড়ায় শ‚ন্য রয়েছে এ জার্সি। ১০ নম্বর জার্সির ওজন ফুটবলে বরাবরই ভিন্ন মাত্রা। তাই এর মান রক্ষা করার মতো মান সম্পন্ন খেলোয়াড়কেই দিতে চায় ক্লাবটি।
এছাড়া কৌতিনহোকে ১০ নম্বর জার্সি পরে খেলার প্রস্তাব দেওয়ার ভিন্ন কারণও রয়েছে বার্সেলোনার। দলের নিয়মিত সব খেলোয়াড়ের জার্সি নম্বর জানিয়ে নিবন্ধন আগেই চ‚ড়ান্ত করেছে দলটি। কৌতিনহোকে রাখবেন কি রাখবেন না ভেবে এখনও নিবন্ধন করানো হয়নি। শেষ পর্যন্ত তাকে রেখে দেওয়ার সিদ্ধান্ত হওয়ায় এ প্রস্তাব দেওয়া হয় এ ব্রাজিলিয়ান তারকাকে।
২০১৮ সালে নেইমারের বিকল্প হিসেবে কৌতিনহোকে দলে টানে বার্সেলোনা। অবশ্য লিভারপুলের সেই জাদুর কৌটা কাতালান ক্লাবে নিজের ঝলক দেখাতে পারেননি। গত মৌসুমের শুরুটা ভালোই করেছিলেন। কিন্তু ইনজুরির কারণে মৌসুমই শেষ হয়ে যায় তার।
বার্সেলোনায় শুরুতে ৭ নম্বর জার্সি পরে খেলতেন কৌতিনহো। পরে আতোঁয়ান গ্রিজমান দলে যোগ দেওয়ার পর ১৪ নম্বর জার্সি পরে খেলতে হয় তাকে। তবে প্রস্তাব পেলেও ১০ নম্বর জার্সি পরে খেলবেন কি-না তা ভাবছেন সাবেক এ লিভারপুল তারকা। বিকল্প আরও রয়েছে তার। মিরালেম পিয়নিচের ৮ নম্বর জার্সি পরেও খেলতে পারেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ