Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

মঠবাড়িয়ায় ত্রাণের টিন উদ্ধার ভ্রাম্যমান আদালতে ২ জনকে অর্থদন্ড

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০২০, ১১:৩৪ এএম

পিরোজপুরের মঠবাড়িয়ার সাফা গ্রামে বুধবার রাতে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে উপজেলা পরিষদের বরাদ্ধকৃত ত্রানের ১ বান ত্রাণের টিন উদ্ধার করে ২ জনকে অর্থদন্ড দিয়েছে। দন্ড প্রদান করেন সহকারী কমিশনার পিরোজপুর ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সাইফুর রহমান। দন্ডিতরা হলো ধনীসাফা ইউনিয়নের ২নং ওয়ার্ড (সাফা) গ্রাম থেকে রুবেল মল্লিক (৩০) ও কবির হোসেন। রুবেল ওই গ্রামের ফারুক মল্লিকের এবং কবির হাসেম হওলাদারের ছেলে।
জানাযায়, ভ্রাম্যমান আদালত ধনীসাফা ইউনিয়নের ২নং ওয়ার্ড (সাফা) গ্রাম থেকে রুবেল মল্লিক (৩০) এর নির্মানাধীন ঘরের সামনে থেকে এবং তার বাবার ঘরের পিছন থেকে ১বান (৮পিস) ত্রানের ডেউটিন উদ্ধার করে। এ সময় ভ্রাম্যমান আদালতে রুবেল একই গ্রামের ভ্যান চালক কবিরের কাছ থেকে টিন ক্রয়ের কথা স্বীকার করে। কবিরকে ভ্রাম্যমান আদালতে উপস্থিত করলে সে তার নামে বরাদ্ধকৃত টিন রুবেলের নিকট বিক্রির কথা স্বীকার করেন। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সাইফুর রহমান ভ্রাম্যমান আদালতে ত্রানের টিন ক্রয় করার অপরাধে রুবেলকে ১০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড ও কবিরকে বিক্রির অবিযোগে ৫ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।
মঠবাড়িয়া থানার ইন্সপেক্টর (তদন্ত) আব্দুল হক জানান, উদ্ধারকৃত টিনগুলো উপজেলা পরিষদ থেকে গত ৩ মার্চ ত্রান হিসেবে কবিরকে দেয়া হয়েছিল। প্রতিটি টিনে “ত্রানের জন্য, বিক্রয়ের জন্য নহে” লেখা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ