Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পার্বতীপুরে ত্রাণবঞ্চিতদের সড়ক অবরোধ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০২০, ৮:০১ পিএম

দিনাজপুরের পার্বতীপুরে ত্রাণের দাবিতে সড়ক অবরোধ করেছে ত্রাণবঞ্চিতরা। আজ মঙ্গলবার সকাল থেকে বেলা ১টা পর্যন্ত পার্বতীপুর-ফুলবাড়ি মহাসড়কের ভাবানীপুর বাজার সংলগ্ন মোড় থেকে ধাপের বাজার পর্যন্ত তিন কিলোমিটারব্যাপী বিভিন্ন স্থানে গাছের গুঁড়ি ফেলে অবরোধ ও বিক্ষোভ করেছে ত্রাণ বঞ্চিত সহস্রাধিক এলাকাবাসী।
অবরোধ ও বিক্ষোভ মিছিলে ভবানীপুর, নতুনহাট, হাবড়া ও শেরপুর ভবানীপুরের তাঁতীপাড়া, বনেরডাঙ্গা এলাকার নারী, পুরুষ ও শিশুরা আওয়ামী লীগের ইউনিয়ন নেতা মো. আলমের নেতৃত্বে এ কর্মসূচিতে অংশগ্রহণ করে। দুপুর পৌনে একটায় পার্বতীপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবু তাহের মো. সামসুজ্জামান ও ভবানীপুর পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক এম আর সাঈদ ঘটনাস্থলে এসে পরিস্থিতি শান্ত করেন। এ সময় এসিল্যান্ড ত্রাণবঞ্চিতদের উদ্দেশ্যে বলেন, অতিসত্তর ত্রাণের ব্যবস্থা করা হবে।
এ ব্যাপারে সংশ্লিষ্ট হাবড়া ইউনিয়নের চেয়ারম্যান আনিসুজ্জামান সরকার বলেন, তার ইউনিয়নে ত্রাণের জন্য ৪ হাজার ৫’শ জনের তালিকা দেওয়া আছে। কিন্তু এ পর্যন্ত ৪৬০ জনকে সরকারি ত্রাণ সহায়তা দেওয়া সম্ভব হয়েছে। তার মধ্যে ২৫০ জনকে দেওয়া হয়েছে ১০ কেজির করে চাল, আর ২৬০ জনকে প্যাকেজ সহায়তা দেওয়া হয়েছে (চাল, আলুসহ)।
চেয়ারম্যান বলেন, সামাজিক বেষ্টনীর মধ্যে যারা আছেন তাদেরকে এ তালিকার মধ্যে রাখা হয়নি। তার ইউনিয়নে ১০ টাকা কেজির চাল প্রদান কর্মসূচিতে তালিকাভূক্তরা আছেন ১৫৫০ জন। এদের কর্মসূচি শুরু হয়েছে গত মার্চ মাস থেকে। আগামী মে মাস পর্যন্ত এ কর্মসূচি অব্যাহত থাকবে। এ ছাড়া ভিজিডি কার্ডের জন্য তালিকাভূক্ত আছেন ২১৮ জন। আছে সামাজিক বেষ্টনীর মধ্যে যারা আছে তাদেরকে নতুন করে ত্রাণ সহায়তা না দেওয়ায় এ অবরোধ ও বিক্ষোভ কর্মসূচি হচ্ছে বলে তিনি উল্লেখ করেন।

বিক্ষোভকালে মমিনুল, সুরেষ, বদরুজ্জামান, রুমি, সেলিনাসহ ২নং ওয়ার্ডের প্রায় ২০ জন নারী-পুরুষ অভিযোগ করেন, করোনার কারণে গত ২৬ তারিখ থেকে কর্মহীন অবস্থায় ঘরে বসে আছেন তারা। এ সময়ের মধ্যে তাদের কোনো প্রকার ত্রাণ সহায়তা দেওয়া হয়নি বলে তারা দাবি করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক অবরোধ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ