Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে ছদ্মবেশে আড্ডাবাজ ধরলেন ম্যাজিস্ট্রেট

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০২০, ৯:২৮ এএম

মহামারী আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে মানুষের ঘরে থাকা নিশ্চিত করতে নানা উদ্যোগ নিয়ে মাঠে সবাই। এরপরও অকারণ রাস্তায় মানুষের আনাগোনা। পাড়ায় পাড়ায় জটলা, চায়ের দোকানে আড্ডা।
সেনাবাহিনীর সহযোগিতায় পরিচালিত জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত প্রতিদিন আড্ডাবাজ পাকড়াও করছে।
আড্ডাখোর ধরতে পুলিশকে ড্রোন উড়িয়ে নজরদারি করতে হচ্ছে।
তবুও থামছে না আড্ডাবাজ তরুণ যুবক কিশোরদের উৎপাত। সন্ধ্যার পরে ঘর থেকে বের হওয়া নিষেধ করা হয়েছে। কে শুনে কার কথা।
অলিগলিতে জটলা আড্ডা। এমন খবরে ছদ্মবেশে ছুটলেন নির্বাহী ম্যাজিস্টেট। তিনি ঢুকে পড়লেন চায়ের দোকানে । হাতেনাতে ধরলেন সাত জন। তাদের জরিমানা আদায় করে ছেড়ে দেওয়া হয় ।

সামাজিক দূরত্ব না মেনে চায়ের দোকানে আড্ডা দেওয়া এসব লোকজনকে ধরতে সোমবার সন্ধ্যায় নগরীর ইপিজেড থানার কলসি দীঘির পাড়ে ছদ্মবেশে
এমন অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম।

এ সময় নির্দেশনা না মেনে সন্ধ্যার পর দোকান খোলা রাখায় দায়ে চায়ের দোকানিকে ১০ হাজার টাকা এবং সন্ধ্যা ৬টার পর ঘর থেকে বের হয়ে আড্ডা দেওয়ায় ৭ জনকে বিভিন্ন অঙ্কের জরিমানা করা হয়।

ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম জানান অনুরোধ করে, বুঝিয়ে, সচেতন করেও লোকজনকে বাসায় রাখা যাচ্ছে না। আমাদের গাড়ি দেখে তারা পালিয়ে গেলেও আমরা চলে আসার পর ফের আড্ডা দেয়। এ কারণে আড্ডাবাজদের ধরতে ছদ্মবেশে অভিযান পরিচালনা করা হয়।

তিনি বলেন, সিভিল ড্রেসের কয়েকজন আমরা একটি চায়ের দোকানে যাই। সেখানে ২০-২৫ জন বসে আড্ডা দিচ্ছিলেন। সন্ধ্যার পরে বাসার বাইরে আড্ডা দেওয়ার বিষয়ে জানতে চাইলে অনেকেই দৌড়ে পালিয়ে যান। ৭ জনকে আমরা আটক করি।
চারতলা একটি ভবনের নিচ তলায় মুদি দোকানের একপাশে জুস এবং চা বিক্রি করছিলেন দোকানি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ