Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে ওএমএস’র চাল চুরি : ধরা দোকানি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২০, ২:৪১ পিএম

চট্টগ্রামে খোলা বাজারের সরকরি চাল চুরি করে ধরা পড়েছেন এক দোকানি। মীরসরাই উপজেলার দূর্গাপুর ইউনিয়নের চৈতন্যের হাটে অভিযান চালিয়ে মুদি দোকানে ওপেন মার্কেট সেল’র (ওএমএস) চাল বিক্রির সময় হাতেনাতে একজনকে আটক করেছে উপজেলা প্রশাসন।
সেনাবাহিনীর সহযোগিতায় সোমবার উপজেল প্রশাসন এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যৌথ অভিযানে তাকে পাকড়াও করা হয়।
আটক মুদি দোকানি বাবুকে (৪০) জোরারগঞ্জ থানা পুলিশের কাছে হস্তান্তার করা হয়েছে। তার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়েরের নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমিন।
তিনি সাংবাদিকদের বলেন, এক ক্রেতা চৈতন্যের হাট এলাকার বিনোতোষ চন্দ্র নাথের মুদি দোকানে চাল কিনতে যান। ২ হাজার ৫০ টাকায় তিনি এক বস্তা চাল কিনেন।
ওই ক্রেতা ঘরে এসে দেখেন- চালের বস্তায় সরকারি সিল দেয়া। চালগুলো ওএমএস’র মাধ্যমে বিক্রির জন্য। তিনি চাল কেনার রশিদসহ আমাদের কাছে অভিযোগ করলে আমরা অভিযান চালিয়ে বিনোতোষ চন্দ্র নাথের ভাতিজা বাবুকে দোকান থেকে আটক করি।
ইউএনও জানান, অভিযানে ওই ক্রেতার কাছে ওএমএস’র চাল বিক্রির কথা স্বীকার করায় বাবুকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি আমাদের জানিয়েছেন ফেনী থেকে ওএমএস’র এসব চাল এনে দোকানে বিক্রি করেন তারা।
সরকার ওএমএস’র মাধ্যমে কেজি প্রতি ১০ টাকায় চাল বিক্রি করছে নিম্ন আয়ের মানুষের জন্য। এসব চাল বিক্রি হওয়ার কথা খাদ্য অধিদফতরের অনুমোদিত ডিলারের মাধ্যমে। কিন্তু কীভাবে এসব চাল মুদি দোকানে এলো- কারা কারা এ প্রক্রিয়ার সঙ্গে জড়িত তা খুঁজে বের করতে আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশনা দেয়া হয়েছে বলে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ