Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

জুনেই আসছেন ওয়ার্নার-স্মিথরা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০২০, ১২:০১ এএম

জুনের প্রথম সপ্তাহে বাংলাদেশে পৌঁছবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। ১১ জুন চট্টগ্রামে শুরু হবে প্রথম টেস্ট। দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচটি ১৯ জুন, মিরপুরে। এর আগে মে মাসে আয়ারল্যান্ড সফরে যাবে বাংলাদেশ। তিনটি ওয়ানডে ও চারটি টি-টোয়েন্টি খেলতে ৬ মে দেশ ছাড়বেন টাইগাররা।

গতকাল এই সিরিজের স‚চি প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। জুনের প্রথম সপ্তাহে বাংলাদেশে পৌঁছবেন ওয়ার্নার-স্মিথরা। দুই-একদিন বিশ্রামের পর চারদিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকারীরা। ১১ জুন চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে প্রথম টেস্ট। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচটি ১৯ জুন মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে।

আগামী মে মাসে বাংলাদেশের আয়ারল্যান্ড সফরের স‚চিও প্রকাশ করেছে বিসিবি। আইরিশদের বিপক্ষে তিনটি ওয়ানডে ও চারটি টি-টোয়েন্টি খেলতে ৬ মে দেশ ছাড়বেন টাইগাররা। ৮ মে আয়ারল্যান্ডে গিয়ে পৌঁছাবে বাংলাদেশ দল।

ওয়ানডে সিরিজটি আয়ারল্যান্ডে অনুষ্ঠিত হবে। সবগুলো ম্যাচে অনুষ্ঠিত হবে বেলফাস্টে। তিনটি ওয়ানডে যথাক্রমে ১৪, ১৬ এবং ১৯ মে বেলফাস্টে অনুষ্ঠিত হবে। এরপর ইংল্যান্ডে যাবে বাংলাদেশ দল। সেখানে আয়ারল্যান্ডের বিপক্ষে চারটি টি-টোয়েন্টি খেলবে মাহমুদউল্লাহ রিয়াদের দল।
২২ মে ওভালে প্রথম টি-টোয়েন্টিতে আইরিশদের মুখোমুখি হবে বাংলাদেশ। ২৪ মে চেমসফোর্ডে দ্বিতীয় টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে। ব্রিস্টল ও এজবাস্টনে যথাক্রমে ২৭ ও ২৯ মে পরের দুই টি-টোয়েন্টিতে লড়বে বাংলাদেশ-আয়ারল্যান্ড।

বাংলাদেশের আয়ারল্যান্ড ও ইংল্যান্ড সফরের সূচি
তারিখ ম্যাচ ভেন্যু
৮ মে আয়ারল্যান্ডে পৌঁছাবে দল
১১ মে প্রস্তুতি ম্যাচ বেলফাস্ট
১৪ মে প্রথম ওয়ানডে বেলফাস্ট
১৬ মে দ্বিতীয় ওয়ানডে বেলফাস্ট
১৯ মে তৃতীয় ওয়ানডে বেলফাস্ট
২০ মে ইংল্যান্ড পৌঁছাবে দল
২২ মে প্রথম টি-টোয়েন্টি ওভাল
২৪ মে দ্বিতীয় টি-টোয়েন্টি চেমসফোর্ড
২৭ মে তৃতীয় টি-টোয়েন্টি ব্রিস্টল
২৯ মে চতুর্থ টি-টোয়েন্টি এজবাস্টন
৩০ মে ইংল্যান্ড ছাড়বে দল
বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজের সূচি
১১-১৫ জুন প্রথম টেস্ট চট্টগ্রাম
১৯-২৩ জুন দ্বিতীয় টেস্ট ঢাকা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওয়ার্নার

১৭ ডিসেম্বর, ২০২১
৫ ডিসেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ