Inqilab Logo

মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এবার করোনায় আক্রান্ত পোল্যান্ডের সেনাপ্রধান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০২০, ৪:৩৩ পিএম

পোল্যান্ডের সেনাপ্রধান করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছেন পোল্যান্ডের প্রতিরক্ষা মন্ত্রী। গতকাল মঙ্গলবার তিনি এ তথ্য জানান।সম্প্রতি তিনি জার্মান সফর করে এসেছেন। পোল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রী লুকাজ জুমোভস্কি জানান, দেশটিতে ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮ তে। -আল আরাবিয়া, আনাদোলু এজেন্সি, এজিআই

আল আরাবিয়ার খবরে বলা হয়েছে, পোল্যান্ডের প্রতিরক্ষা মন্ত্রী এক টুইট বার্তায় বলেছিলেন, জেনারেল জারোসলা মিকা জার্মানিতে একটি সামরিক সভা শেষে দেশে ফেরার পর মেডিকেল পরীক্ষা করা হলে তার শরীরে প্রাণঘাতী করোনা ভাইরাস ধরা পড়ে।

জার্মানে সেনাপ্রধানের সঙ্গে সফর করা সব কর্মকর্তাকে পৃথক করা হয়েছে এবং তাদের অবস্থা ভাল আছে বলে ঘোষণা করা হয়েছে। ইউরোপীয় পার্লামেন্টের প্রেসিডেন্ট ডেভিড সাসৌলি মঙ্গলবার বলেছেন, তিনি ইতালি ভ্রমণ করার পর ব্রাসেলসে নিজ বাসায় সতার্কতামূলক আবদ্ধ হয়ে আছেন এবং সবার কাছ থেকে নিজেকে পৃথক করে রেখেছেন।

তিনি আরও জানান, তার পার্লামেন্টের কাজে অংশ না নেওয়া কার্যক্রম বন্ধ থাকবে না। একক ব্যক্তির কারণে গণ-কার্যক্রম বাধার সম্মুখিন হতে পারে না। দেশটির একজন সরকারি কর্মকর্তা বলেছেন, গত বরিবার করোনা ভাইরাসের কারণে ইউরোপীয় পার্লামেন্টের মাসিক সভা সংক্ষিপ্ত করা হয়। ফ্রান্সের স্টার্সবার্গে পূর্ণ সংসদে বৈঠকটি অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কায় সেটি বাতিল করা হয়।

এদিকে ইতালির সেনাপ্রধান সালভাতোর ফারিনাও করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে নিজ বাসভবনেই চিকিৎসা নিচ্ছেন। ইতালির সংবাদ সংস্থা এজিআই জানায়, সেনাপ্রধান নিজেই করোনায় আক্রান্ত হওয়ার ঘোষণা দিয়েছেন।এক বিবৃতিতে তিনি বলেন, আমার পরীক্ষা করা হয়েছে, করোনা ভাইরাস সংক্রমণ ধরা পড়েছে। আমি নিজের বাসভবনেই আছি, ভালো আছি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পোল্যান্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ