Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভারতে মুসলিমদের ওপরে গণহত্যা চলছে : ইরান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০২০, ১২:০১ এএম

দু’দিন আগেই টুইট করে উত্তর-পূর্ব দিল্লির অশান্তি নিয়ে ভারতের তীব্র সমালোচনা করেছিলেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী জাভেদ জারিফ। এরপরই ভারতে নিযুক্ত ইরানের রাষ্ট্রদূত আলি চেগিনিকে ডেকে পাঠিয়ে এর প্রতিবাদ জানায় ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়। তার রেশ কাটতে না কাটতেই এবার টুইট করে ভারতকে হুমকি দিলেন ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লা আলি খামেনি।

দিল্লির সহিংসতায় নিহত মুসলিমদের জন্য সারা বিশ্বের মুসলমানরা প্রচন্ড আঘাত পেয়েছে বলে জানান খামেনি। এ প্রসঙ্গে গতকাল ইংরেজি, আরবি, উর্দু ও ফারসি ভাষায় তিনি টুইট করেন, ‘ভারতে মুসলিম সম্প্রদায়ের মানুষকে নির্বিচারে খুন করা হয়েছে। এই ঘটনার ফলে সারা বিশ্বের মুসলিমরা খুব দুঃখ পেয়েছেন। যা পরিস্থিতি তৈরি হয়েছে তাতে দেখা যাচ্ছে, এই ঘটনার ফলে গোটা ইসলামিক বিশ্ব ভারতের বিপক্ষে চলে যাচ্ছে। ইসলামিক বিশ্ব থেকে বিচ্ছিন্ন হওয়া ঠেকাতে ভারত সরকারের উচিত উগ্র হিন্দুত্ববাদী দলগুলিকে দমন করা। এই ধরনের চিন্তাভাবনাকে নিয়ন্ত্রণ না করতে পারলে বড় সমস্যা দেখা দেবে। এর পাশাপাশি দেশের মধ্যে যাতে নির্বিচারে মুসলিমদের খুন না করা হয় তার জন্য উপযুক্ত পদক্ষেপ নিতে হবে।’

নিজের টুইটের সঙ্গে দিল্লির হিংসায় স্বজন হারানো একটি শিশুর ক্রন্দনরত ছবি পোস্ট করেন খামেনি। এই ছবি মুসলিম বিশ্বের কাছে ভারতের ভাবম‚র্তি খারাপ করছে বলেও উল্লেখ করেন। এর আগে সোমবার ইরানের পররাষ্ট্রমন্ত্রী টুইট করেছিলেন, ভারতীয় মুসলিমদের উপরে সংগঠিতভাবে যে বর্বর আক্রমণ চালানো হয়েছে ইরান তার তীব্র নিন্দা করে। এর ফলে ভারতের সঙ্গে দীর্ঘদিন ধরে থাকা বন্ধুত্বেও প্রভাব পড়তে পারে। হিংসার ঘটনা থামিয়ে প্রত্যেক ভারতীয়র নিরাপত্তা রক্ষা করাই সরকারের কাজ। সেদিকে তাদের মনোনিবেশ করা উচিত। সূত্র : পার্স টুডে।



 

Show all comments
  • Mohammed Kowaj Ali khan ৭ মার্চ, ২০২০, ১২:১১ এএম says : 0
    ভারতের উগ্রতা নতুন নয়। সিদা আজ্ঞুলে ঘি উঠে না তাই মুদি ভারতকে তাপ্পরাইতে হইবে। ইনশাআল্লাহ।
    Total Reply(0) Reply
  • Iqbal Sarde ৭ মার্চ, ২০২০, ১:৩৭ এএম says : 0
    Yes
    Total Reply(0) Reply
  • MD Yamin Khan ৭ মার্চ, ২০২০, ১:৩৭ এএম says : 0
    বাংলাদেশের জনগণের বিক্ষোভের মুখে মোদীকে ঢাকা আসতে বারন করো।
    Total Reply(0) Reply
  • Joynal Abedin ৭ মার্চ, ২০২০, ১:৩৭ এএম says : 0
    কথাটি ফেলে দেয়ার মত নয়।
    Total Reply(0) Reply
  • Main Uddin Shaheen ৭ মার্চ, ২০২০, ১:৩৮ এএম says : 0
    বড় আফসোস! এ নেতা কন্তু প্রতিবাদ করার সময় কোন সুন্নি বিবেচনা করেন নি।
    Total Reply(1) Reply
    • Monjur Rashed ৭ মার্চ, ২০২০, ২:১৩ পিএম says : 0
      Shis Sunni issue a dirty instrument of fanatic fundamentalists to fulfill their personal interest
  • Nannu chowhan ৭ মার্চ, ২০২০, ৭:৪২ এএম says : 0
    Ar amader shorkar protibad na kore mudike deshe prodhan otithi hishabe antesen, tai shobaike "Bangladeshe mudir agomon bondho koro" kormoshuchite ongsho grohoner ahabban roilo...
    Total Reply(0) Reply
  • মোঃ আইয়ুবআলীসিকদার ৮ মার্চ, ২০২০, ৮:১৪ এএম says : 0
    আমাদের মুসলমানদের পূর্ব পুরুষরা ভূল করেছে। তার ফল ভোগ করতে হচ্ছে বর্তমান মুসলমানদের। ভারতীয় মুসলমানদের উচিৎ নিজেদের ভবিষ্যতের জন্য একটি নতুন পরিকল্পনা ও নতুন মুসলিম হেফাজত কমিটি গঠনকরা যে কোনো মুসলিম বিপদ গ্রস্ত হবে। তাদেরকে এমন ভাবে অর্থ দিয়ে সাবলমভী করা যাতে সে নিজেদের নিরাপত্তা ব্যবস্থা নিজেই করতে পারে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ