Inqilab Logo

শুক্রবার, ৩১ মে ২০২৪, ১৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ত্বকী হত্যার সাত বছরপূর্তিতে নানা কর্মসূচি

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে : | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২০, ১২:০১ এএম

নারায়ণগঞ্জের মেধাবী শিক্ষার্থী তানভীর মুহাম্মদ ত্বকী হত্যার সাত বছরপূর্তি উপলক্ষে আগামী শুক্রবার থেকে ১৩ মার্চ নারায়ণগঞ্জ ও ঢাকায় বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়েছে। গতকাল সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের সদস্য সচিব হালিম আজাদ স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
আগামী শুক্রবার সকাল সাড়ে আটটায় নারায়ণগঞ্জের বন্দর, সিরাজ শাহর আস্তানা কবরস্থানে ত্বকীর কবরে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহা পাঠ ও মিলাদ মাহফিল, বিকাল তিনটায় শেখ রাসেল পার্কে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, শিশু সমাবেশ, আলোচনা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান। এতে অতিথি থাকবেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী, মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি, লেখক গবেষক মফিদুল হক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিল্পী শিশির ভট্টাচার্য, শিল্পী অশোক কর্মকার ও শিল্পী সামছুল আলম আজাদ।
শনিবার সকাল দশটায় রাজধানীর জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া কনফারেন্স লাউঞ্জে ‘ত্বকী হত্যা ও বিচারহীনতার সাত বছর’ শীর্ষক গোলটেবিল বৈঠক। এতে উপস্থিত থাকবেন অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী, অধ্যাপক আবুল কাসেম ফজলুল হক, অধ্যাপক সৈয়দ মনজুরুল ইসলাম, ড. বদিউল আলম মজুমদার, ড. শাহদীন মালিক, নাট্যজন মামুনুর রশীদ, অধ্যাপক শফি আহমেদ, অধ্যাপক এম.এম.আকাশ, ব্যারিস্টার জ্যোতির্ময় বড়–য়া, রাজনৈতিক ব্যক্তিত্ব খালেকুজ্জামান, মোহাম্মদ শাহ আলম প্রমুখ।
রোববার বিকাল সাড়ে পাঁচটায় শীতলক্ষ্যা নদীর পাঁচ নম্বর ঘাটে (যেখানে ত্বকীর লাশ পাওয়া যায়) নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের আয়োজনে ‘আলোর-ভাসান’। এতে অতিথি থাকবেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, অর্থনীতিবিদ অধ্যাপক আনু মুহাম্মদ।
১৩ মার্চ শুক্রবার বিকাল তিনটায় আলী আহাম্মদ চুনকা নগর পাঠাগার ও মিলনায়তনের সামনে সমাবেশ অনুষ্ঠিত হবে। এতে বক্তব্য রাখবেন শিক্ষবিদ, লেখক ড. হায়াৎ মাহমুদ, দৈনিক সংবাদের ভারপ্রাপ্ত সম্পাদক খন্দকার মুনীরুজ্জামান, মানবাধিকার কর্মী খুশি কবির ও স্থানীয় নেতৃবৃন্দ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হত্যা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ