Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ক্রিকেটই ‘ভ্যালেন্টাইন’

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

বিশ্ব ভালোবাসা দিবসে শচীন টেন্ডুলকারের ভালোবাসায় বসবাস কার সঙ্গে? কোনও প্রিয়জন নয়, ইতিহাসের সফলতম ব্যাটসম্যানের ‘ভ্যালেন্টাইন’ হলো ক্রিকেট। বুশফায়ার ব্যাশ ম্যাচে রিকি পন্টিং একাদশের কোচের দায়িত্বে ছিলেন টেন্ডুলকার। ম্যাচটির বিরতির সময় অস্ট্রেলিয়ার নারী ক্রিকেটার এলিস পেরি এক ওভার ব্যাট করার চ্যালেঞ্জ জানিয়েছেন তাকে।
সঙ্গে সঙ্গে প্যাড পরে ব্যাট হাতে নেমে পড়েছেন টেস্ট ও ওয়ানডের রেকর্ড রান-সেঞ্চুরির মালিক। আর প্রথম বলেই বাউন্ডারি! পেরির বল খেলতে কোনও সমস্যাই হয়নি ভারতের ব্যাটিং কিংবদন্তির। কয়েকটি স্ট্রেট ড্রাইভে খুঁজে পাওয়া গেছে পুরোনো টেন্ডুলকারের ঝলক। টুইটারে সেই ব্যাটিংয়ের ভিডিও পোস্ট করে লিখেছেন, ‘আমার প্রথম ভালোবাসা’।

অস্ট্রেলিয়ায় দাবানলে ক্ষতিগ্রস্তদের সাহায্যের ম্যাচে জিতেছে টেন্ডুলকারের দল। মেলবোর্নে ১০ ওভারের ম্যাচে পন্টিং একাদশ ১ রানে হারিয়েছে গিলক্রিস্ট একাদশকে। এ ম্যাচ থেকে সংগৃহীত হয়েছে ৭৭ লাখ অস্ট্রেলিয়ান ডলার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভ্যালেন্টাইন

১৪ ফেব্রুয়ারি, ২০২১
১৫ ফেব্রুয়ারি, ২০২০
১৩ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ