Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নাগরিকত্বের প্রতিশ্রুতি দিলে অর্ধেক বাংলাদেশি ভারতে চলে আসবেন : রেড্ডি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০২০, ১২:৪৭ পিএম

এবার ভারতের কেন্দ্রীয় মন্ত্রী জি কৃষাণ রেড্ডি বলেছেন, যদি ভারতের নাগরিকত্ব দেয়ার প্রতিশ্রুতি দেয়া হয় তাহলে বাংলাদেশের অর্ধেক মানুষ ভারতে চলে আসবেন। এর দায় কে নেবেন? তেলাঙ্গনার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও নাকি রাহুল গান্ধী? হায়দরাবাদে সান্ট রবিদাস জয়ন্তির অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে তিনি এ কথা বলেন। এ সময় তিনি তেলাঙ্গনার মুখ্যমন্ত্রী চন্দ্রশেখর রাওকে চ্যালেঞ্জ দেন। বলেন, প্রমাণ করুন কিভাবে ভারতে বসবাসকারী ১৩০ কোটি মানুষের বিরুদ্ধে যায় নাগরিকত্ব সংশোধন আইন (সিএএ)। এ খবর দিয়েছে ভারতের প্রভাবশালী ইংরেজি পত্রিকা দ্য স্টেটসম্যানের অনলাইন সংস্করণ। ওই অনুষ্ঠানে জি কৃষাণ রেড্ডি আরও বলেন, যদি তাদের (বাংলাদেশি) ভারতের নাগরিকত্ব প্রস্তাব করা হয় তাহলে বাংলাদেশের অর্ধেকই ফাঁকা হয়ে যাবে। তাদেরকে নাগরিকত্ব দেয়ার প্রতিশ্রুতি দেয়া হলে অর্ধেক বাংলাদেশি ভারতে চলে আসবে।



 

Show all comments
  • Nannu chowhan ১০ ফেব্রুয়ারি, ২০২০, ১২:৫১ পিএম says : 0
    Are shomprodaiker dol,jodi Bangladesher ordhek manush varote jabe nagorikter jonno tahole lokkho lokkho varotio keno Bangladeshe chakuri korte ashe?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ