Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

তিনে মিলে ‘কালো জাদু’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০০ এএম

সিএএ-এনআরসি-এনপিআর এই তিনে মিলে হয়েছে বিজেপির ‘ব্ল্যাক ম্যাজিক’ বা ‘কালো জাদু’। বিজেপির বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে লড়াই করার আহ্বান জানিয়ে ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় ওই মন্তব্য করেন।

গত মঙ্গলবার কলকাতার রাণাঘাটে এক সভায় মমতা ওইসব কথা বলেন। তিনি বিজেপিকে দুঃশাসনের দল বলে অভিহিত করেন। মমতা একথাও বলেন যে, তার মায়ের জন্মসনদ নেই। মোদির সরকার তাকেও দেশের বাইরে ফেলে দেবেন কিনা সেই সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না।
তিনি উল্লেখ করেন, এনআরসি আতঙ্কে পশ্চিমবঙ্গে ৩০ জনেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে। জোর করে পশ্চিমবঙ্গের ওপর সিএএ, এনআরসি এবং এনপিআর চাপিয়ে দিতে চাইছে বিজেপি। যে কোনো উপায়ে সেগুলো রুখে দেবেন বলেও হুঙ্কার ছাড়েন বাংলার মুখ্যমন্ত্রী।

মমতার কথায়, বিজেপির হাত থেকে দেশকে বাঁচানোর জন্য জনগণকে ঐক্যবদ্ধ হতে হবে। দিল্লির জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ে সা¤প্রতিক গুলিবর্ষণের ঘটনাকে উদ্ধৃত করে তিনি বলেন, ভারতজুড়েই যারা বিজেপির সাথে দ্বিমত পোষণ করছে তাদেরকে সন্ত্রাসী কর্মকান্ডের মাধ্যমে ভয়ভীতি দেখানোর চেষ্টা করছে। সূত্র : টিওআই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ