Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

মোদি সরকার প্রতারক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

ভারতের লোকসভায় বিজেপি সরকারকে এক হাত নিলেন তৃণমূলের এমপি মহুয়া মৈত্র। গতকাল মঙ্গলবার দুপুরের পর প্রেসিডেন্টের ভাষণের ওপর ধন্যবাদজ্ঞাপন বিতর্ক শুরু হলে মহুয়া সরকারকে প্রতারক বলে মন্তব্য করেন।
তিনি বলেন, বিজেপি সরকার যাদের ভোটে ক্ষমতায় বসেছে তাদের সঙ্গেই বিশ্বাসঘাতকতা করছে। সরকারকে প্রতারক ছাড়া আর কি বলা যায়। মহুয়া মৈত্রের কথায়, দেশের অর্থনীতি বিপর্যস্ত। সিএএ-এনআরসি আতঙ্কে বহু মানুষ দেশছাড়া হওয়ার ভয়ে ভুগছেন।

তিনি বলেন, একজন বিরোধী এমপি হিসেবে আমার বলার অধিকার আছে যে, এই সরকার নমনীয়তা হারিয়েছে। নাগরিকত্ব বিতর্ক প্রসঙ্গে নাৎসি কনসেন্ট্রেশন শিবিরের উদাহরণ টেনে মহুয়া বলেন, এনআরসি, সিএএ-র মাধ্যমে প্রথমে চিহ্নিতকরণ করা হবে। তারপর তাদের অধিকার কেড়ে নিয়ে নিশ্চিহ্ন করে দেওয়া হবে।
মহুয়া বলেন, অর্থনৈতিক ক্ষেত্রে সরকারের একের পর এক সিদ্ধান্তে চাকরির বাজার ক্রমশ ছোট হয়ে আসছে। অসংখ্য মানুষ দিন দিন কাজ হারাচ্ছেন। এটি দেশের যুব সমাজের সঙ্গে বিজেপি সরকারের প্রতারণা। বিশেষ করে যারা মোদিকে বিশ্বাস করে ভোট দিয়েছিলেন তারাও এখন প্রতারণার শিকার হচ্ছেন।
মহুয়ার কথায়, ‘যারা প্রথমবার চাকরি খুঁজছে, আপনি মোদি প্রধানমন্ত্রী হয়ে তাদের ঠকাচ্ছেন। নোট বাতিলের সিদ্ধান্তে প্রতারণা করা হয়েছে ছোট ব্যবসায়ীদের সঙ্গে। পরিস্থিতি এমন হয়েছে যারা বিজেপিকে ভোট দিয়েছিলেন এখন তারাও সেই সমর্থন নিয়ে প্রশ্ন তুলেছেন। সূত্র : এনডিটিভি।



 

Show all comments
  • আকাশ ৫ ফেব্রুয়ারি, ২০২০, ২:৪৭ এএম says : 0
    ১০০ ভাগ সত্যি
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ