Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

‘আজাদি’র সুর উঠেছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

দিল্লির শাহিনবাগ থেকে কলকাতার পার্ক সার্কাস ময়দান। সিএএ বিরোধী ‘আজাদি’র সুর উঠেছে সর্বত্র। যে প্রতিবাদী আন্দোলনের পুরোভাগে মহিলারা। আট থেকে ৮০ বছর বয়সের সবাই দিনরাত এক করে আন্দোলন চালিয়ে যাচ্ছে।

এবার সেই নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে পার্ক সার্কাস মঞ্চ থেকে বিজেপির বিরুদ্ধে একহাত নিলেন বলিউড অভিনেতা মোহাম্মদ জিশান আয়ুব। একটানা ২৬ দিন ধরে সিএএ বিরোধী আন্দোলন চলছে পার্ক সার্কাসে। সেই আন্দোলনেই এবার শামিল হলেন জিশান আয়ুব।
গত শনিবার পার্ক সার্কাস ময়দানে ‘কলকাতার শাহিনবাগ’ মঞ্চ থেকে জিশান আওয়াজ তুললেন মোদি সরকারের বিরুদ্ধে। বললেন, সিএএ অসাংবিধানিক আইন।’ তিনি বরাবরই মোদি সরকারের সমালোচনায় সরব। এর আগেও একাধিকবার সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে প্রতিবাদী আন্দোলনে দেখা গেছে এই বলিউড অভিনেতাকে।

গত বছরের শেষ দিকে সিএএ-এনআরসি’র বিরোধিতায় উত্তরপ্রদেশে পুলিশের গুলিতে রাস্তায় লাশ পড়েছিল সাধারণ লোকের। সে সময়ও বন্ধু অভিনেত্রী স্বরা ভাস্করের সঙ্গে যোগী সরকারের সমালোচনায় সরব হয়েছিলেন জিশান আয়ুব। এবার সেই বলিউড অভিনেতাই পার্ক সার্কাসের ময়দানে সুর চড়ালেন সংশোধিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে। সূত্র : ইন্ডিয়া ব্লম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ