Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

শামীমের ঝড়ো সেঞ্চুরি

যুব বিশ্বকাপের প্রস্তুতি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

আফগানিস্তান অন‚র্ধ্ব-১৯ দলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছিল। বিশ্বকাপ খেলতে গিয়ে অনুশীলনের সেই ঘাটতি চমৎকারভাবে পুষিয়ে নিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। পচেফস্ট্রুমে নর্থ ওয়েস্ট বিশ্ববিদ্যালয় একাদশের বিপক্ষে নিজেদের ঝালাই করে নেবার মিশনে আকবর আলির দল পেয়েছে উড়ন্ত সূচনা। শামীম হোসেনের ঝড়ো সেঞ্চুরি ও হৃদয়-জয়ের ফিফটিতে রানের পাহাড় গড়ে টাইগার যুবারা।

আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ৩৭৪ রান জমা করে বাংলাদেশ অন‚র্ধ্ব-১৯ দল। তানজিদ হাসান তামিমের সঙ্গে ইনিংসের গোড়াপত্তন করতে নামেন প্রান্তিক নওরোজ নাবিল। তামিম যতক্ষণ উইকেটে ছিলেন ততক্ষণ খেলেছেন আক্রমণাত্মক ভঙ্গিতে। উদ্বোধনী জুটিতে আসে ৩৯ রান। ৩ চার ও ১ ছয়ে ১৮ বলে ২৪ রান করে আউট হন তামিম। তবে নাবিল ছিলেন ধীর। দলীয় ৭১ রানের মাথায় দ্বিতীয় ব্যাটসম্যান হিসাবে আউট হওয়া নাবিল ৪০ বলে ২ চারে করেন ২২ রান।

তৃতীয় উইকেট জুটিতে ৭১ রান স্কোরবোর্ডে জমা করেন মাহমুদুল হাসান জয় ও তৌহিদ হৃদয়। ৬১ বলে ৮ চার ও ১ ছয়ে ৫৯ রান করে আউট হন জয়। ৫৯ বল খেলে ৩ চারে ৫২ রান করে আউট হন তৌহিদ হৃদয়।

পাঁচে নেমে দারুণ ব্যাট করছিলেন শাহাদত হোসেন। তবে আঘাত পেয়ে মাঠ ছাড়তে হয় ৩৯ বলে ৩ চার ও ১ ছয়ে ৪২ রান করা এই মিডলঅর্ডারকে। অধিনায়ক আকবর আলি আউট হবার আগে করতে পারেন ২৩ বলে ১৯ রান। টাইগার যুবারা রানের পাহাড় গড়ে মূলত শামীমের দাপুটে সেঞ্চুরিতে। ৪১ বলে ৮ চার ও ৭ ছক্কায় ১০১ রান করে অপরাজিত থাকেন শামীম। আউট হবার আগে ১৯ বলে ২ চার ও ১ ছক্কায় ২৬ রান করেন ৮ এ নামা পারভেজ হোসেন ইমন। অভিষেক দাস অপরাজিত থাকেন ৩ বলে ৮ রান করে।

১৩ ও ১৫ জানুয়ারি আরো দুইটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ অন‚র্ধ্ব-১৯ দল। প্রিটোরিয়াতে অস্ট্রেলিয়া অন‚র্ধ্ব-১৯ দল ও জোহানেসবার্গে নিউজিল্যান্ড অন‚র্ধ্ব-১৯ দলের বিপক্ষে। মূল আসরের গ্রæপ পর্বে বাংলাদেশ অন‚র্ধ্ব-১৯ দলের তিন ম্যাচ যথাক্রমে ১৮ জানুয়ারি জিম্বাবুয়ে, ২১ জানুয়ারি স্কটল্যান্ড এবং ২৪ জানুয়ারি পাকিস্তানের বিপক্ষে। সবক’টি ম্যাচই হবে পচেফস্ট্রুমে।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেঞ্চুরি

২৫ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ