Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কালীগঞ্জে টাকা নেইতো, বই নেই : প্রধান শিক্ষক

ক্ষোভে বিদ্যালয়ে এসে ছাত্র-অভিভাবকদের প্রতিবাদ

কালীগঞ্জ (ঝিনাইদহ) সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২০, ৬:২৬ পিএম | আপডেট : ৮:৩১ পিএম, ৪ জানুয়ারি, ২০২০

নতুন বছরে নতুন বই বর্তমান সরকারের এই মিশন যখন সফল ঠিক তখনই সেশন ফি ও উন্নয়ন ফি‘র অযুহাতে বই উৎসবের দিনেও নতুন বইয়ের ঘ্রাণ থেকে বঞ্চিত হয়েছে কালীগঞ্জ উপজেলার গোপালপুর মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা। তাই বই না পেয়ে খালি হাতেই বাড়ী ফিরতে হয়েছে অনেক শিক্ষার্থীকে। সেশন ফি’র অযুহাতে বই উৎসবের দিনেও নতুন বইয়ের ঘ্রাণ থেকে বঞ্চিত হয়েছে কালীগঞ্জ উপজেলার গোপালপুর মাধ্যমিক বিদ্যালয়ের অনেক শিক্ষার্থী। এ ঘটনা নিয়ে শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে চরম ক্ষোভ দেখা দেয়। এরই জের ধরে শনিবার বেলা ১২ টার দিকে ছাত্র ও অভিভাবকরা ওই বিদ্যালয়ে হাজির হয়ে কারণ জানতে শিক্ষকদের সাথে এক বচসায় জড়িয়ে পড়েন। সে সময়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছুটিতে থাকায় অন্যান্য শিক্ষকরা ঘটনাটি নিয়ে বিড়ম্বনায় পড়েন।

বিদ্যালয়ের ছাত্র ও অভিভাবকগন জানায়, উপজেলার গোপালপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক চিত্তরন্জন পাল সেশন ফি জমা ছাড়া নতুন বই দিচ্ছেন না। যেসব শিক্ষার্থীরা ওই টাকা জমা দিচ্ছেন শুধুমাত্র তাদের হাতেই একটি স্লিপ ধরিয়ে দিচ্ছেন। এরপর শ্রেণী শিক্ষকের কাছে গিয়ে ওই স্লিপ জমা দেবার পরই বই পেয়েছে শিক্ষার্থীরা। আর যেসব ছাত্ররা টাকা দিতে পারেনি তাদেরকে বই না দিয়ে ফেরত পাঠিয়েছেন। যদিও বছরের প্রথম দিনেই শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেয়ার ঘোষণা দিয়েছে সরকার। তারপরও গোপালপুর মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকরা সেশন ফির অজুহাতে ছাত্রদের বই না দেওয়ার ঘটনাটি নিয়ে এলাকায় ক্ষোভ দেখা দেয়।

এ বিষয়ে ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার বলেন, ওই স্কুলে নতুন বছরে বইউৎবসে আমার বই উদ্ধোধনের কথা ছিলো কিন্তু আমি সকাল সাড়ে নয়টার দিকে ষ্কুলে গিয়ে একজন শিক্ষক ছাড়া কাউকেই পাইনি। আর সেশন ফি বই উৎসবের দিন কেনো নেবে এটাতো পরেও নেয়া যায়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নতুন বই

২ জানুয়ারি, ২০২২
২৩ ডিসেম্বর, ২০২১
৮ ফেব্রুয়ারি, ২০১৬

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ