Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

শিক্ষকের পিটুনিতে ম্লান নতুন বইয়ের আনন্দ

মহেশপুর (ঝিনাইদহ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২২, ১২:০২ এএম

প্রাথমিকের নতুন বই বিতরণের সময় মহেশপুর উপজেলার ২৯ নং সামন্তা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক শিক্ষার্থীদের পিটিয়েছেন। এ নিয়ে অভিভাবক মহলে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে।

গত শনিবার থেকে ঝিনাইদহের মহেশপুরেও প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে উৎসবমুখর পরিবেশে শিক্ষার্থীদের হাতে স্বল্প পরিসরে নতুন বই তুলে দেওয়া হয়েছে। কিন্তু বই উৎসবের ১ম দিনেই ২৯ নং সামন্তা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক শিক্ষার্থীদের পিটিয়ে অভিভাবকদের তোপের মুখে পড়েছেন।

আবুল হোসেন নামের এক অভিভাবক জানান, গত শনিবার সকালে স্কুল চত্তরে বই উৎসবের দিন সকল শিক্ষার্থীরা নতুন বই নিতে স্কুল প্রাঙ্গণে হাজির হয়ে লাইনে দাঁড়িয়ে ছিলেন। লাইন এলোমেলো হলে প্রধান শিক্ষক এমদাদ জাহিদ হঠাৎ উত্তেজিত হয়ে বেতের লাঠি দিয়ে ছাত্র-ছাত্রীদেরকে মারপিট শুরু করেন। শিক্ষকের এমন আচরণে শিক্ষার্থীরা আতঙ্কিত হয়ে পরে। বছরের প্রথম দিন আমাদের সন্তানরা স্কুলে গিয়েছে আনন্দের সাথে নতুন বই নিয়ে আসতে। কিন্তু স্কুলের প্রধান শিক্ষক তাদের পিটিয়ে আহত করেছেন। আমরা প্রধান শিক্ষকের অপসারণ চাই।
ম্যানেজিং কমিটির সভাপতি শামিম জানান, লাইন এলোমেলো হওয়ার কারণে প্রধান শিক্ষক শিক্ষার্থীদের মারধর করেছে। তবে কোমলমতি শিশুদের পিটানো উচিত হয়নি। প্রধান শিক্ষক এমদাদ জাহিদ শিক্ষার্থীদের মারধরের বিষয়টি অস্বীকার করেন। উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবু হাসান জানান, বিষয়টি আমি জানি না, তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নতুন বইয়ের
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ