Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দক্ষিণে তাপস ও সেলিম উত্তরে আতিকুল

মনোনয়নপত্র সংগ্রহ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম

আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনের জন্য মেয়র পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) বর্তমান মেয়র আতিকুল ইসলাম, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে (ডিএসসিসি) দুই সংসদ সদস্য শেখ ফজলে নূর তাপস ও হাজী মোহাম্মদ সেলিম।
গতকাল ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করা হয়। দুপুর ৩টার দিকে মেয়র আতিকুলের পক্ষে তার ব্যক্তিগত সহকারী সাইফুদ্দিন ইমন এবং ছোট ভাই আবু মাহমুদ খান মনোনয়ন ফরম সংগ্রহ করেন। আর দুপুর ৩টার দিকে ঢাকা-১০ আসনের সংসদ সদস্য শেখ ফজলে নূর তাপসের পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তার মামা মাসুদ সেরনিয়াবাত। এ সময় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোরশেদ কামালসহ ডিএসসিসির অন্তত ১০ কাউন্সিলর উপস্থিত ছিলেন।

এ ছাড়া ডিএসসিসিতে নির্বাচনে মেয়র পদে ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিমের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন মহিউদ্দিন আহমেদ বেলাল ও বঙ্গবন্ধু একাডেমীর সভাপতি মো. নাজমুল হক, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক মহাসচিব এম এ রশিদের পক্ষে মো. সামছুজ্জামান বাবুল ফরম সংগ্রহ করেন।

এছাড়াও উত্তরে সিটি করপোরেশনের মেয়র পদে মনোনয়ন ফরম তোলেন বঙ্গবন্ধু ফাউন্ডেশনের যুগ্ম সাধারণ সম্পাদক শহীদুল্লাহ ওসমানী, ভাষাণটেক থানা আওয়ামী লীগের সহ সভাপতি মেজর (অব.) মো. ইয়াদ আলী ফকির ও শহীদ পরিবারের সন্তান অধ্যাপক মোঃ জামান ভূইয়া।

গতকাল থেকে শুরু হওয়া মনোনয়নপত্র বিক্রি চলবে শুক্রবার পর্যন্ত। ২৫ হাজার টাকায় মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহ করা যাচ্ছে। উল্লেখ্য, মনোনয়ন ফরম সংগ্রহের পর ২৮ ডিসেম্বর আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় প্রার্থী চূড়ান্ত করা হবে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দক্ষিণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ