Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

মাওলানা মোঃ শাফী উদ্দীন ভূইয়া’র ইন্তেকালে জমিয়াতুল মোদার্রেছীনের শোক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৯, ৪:২৭ পিএম

রাজধানীর মগবাজারস্থ নয়াটোলা এম ইউ কামিল মাদরাসার প্রতিষ্ঠাতা অধ্যক্ষ প্রবীণ আলেমে দ্বীন ও বিশিষ্ট ইসলামি চিন্তাবীদ আলহাজ্ব মাওলানা মোঃ শাফী উদ্দীন ভূইয়া বার্ধক্য জনিত কারণে গত বুধবার, সকাল ৮ টায় ইন্তেকাল করেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাইহি রাজিউন। ইন্তেকালের সময় মরহুমের বয়স ছিল ৮০ বছর। তিনি ৫ পুত্র ও ৪ কন্যা সন্তানের জনক ছিলেন।
আলহাজ্ব মাওলানা মোঃ শাফী উদ্দীন ভূইয়া সাহেবের ইন্তেকালে দেশের মাদরাসা শিক্ষক কর্মচারীদের একমাত্র পেশাজীবী অরাজনৈতিক সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন গভীর শোক প্রকাশ করেছে। সংগঠনের সভাপতি আলহাজ্ব এ এম এম বাহাউদ্দীন ও মহাসচিব অধ্যক্ষ মাওলানা শাব্বীর আহমদ মোমতাজী এক বিবৃতিতে বলেন, মাওলানা মোঃ শাফী উদ্দীন ভূইয়া সাহেব জমিয়াতুল মোদার্রেছীনের কেন্দ্রীয় নেতা হিসেবে অনেক গুরুত্বপূর্ণ দায়ীত্ব পালন করেছেন। মরহুম সভাপতি মাওলানা এম এ মান্নান (রহ.) এর অত্যন্ত আস্থাভাজন ও বিস্বস্ত। দেশের ইসলামী শিক্ষা তথা মাদরাসা শিক্ষা উন্নয়নে তাঁর ভুমিকা অপরিসীম। নেতৃদ্বয় মরহুমের রূহের মাগফিরাত কামনায় এবং তাঁর পরিবার পরিজন যাতে এমন শোকার্ত মুহুর্তে ধৈর্যধারণ করতে পারেন সেজন্য আল্লাহর দরবারে দুয়া করেন।
গত বুধবার বাদ আসর আলহাজ্ব মাওলানা মোঃ শাফী উদ্দীন ভূইয়া সাহেবের প্রতিষ্ঠিত নয়াটোলা এম ইউ কামিল মাদরাসা প্রঙ্গনেই তাঁর জানাজা অনুষ্ঠিত হয় এবং মসজিদের পার্শ্বেই দাফন করা হয়। সে সময়ে তাঁর বিদেহি আত্মার মাগফিরাতে জানাজায় অংশ নেন, জমিয়াতুল মোদার্রেছীনের কেন্দ্রিয় মহাসচিব আলহাজ্ব অধ্যক্ষ মাওলানা শাব্বীর আহমদ মোমতাজী, জমিয়াত কেন্দ্রিয় অর্থ সম্পাদক ও নয়াটোলা কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোঃ রেজাউল হক, আলহাজ্ব মাওলানা মুফতি মাহবুবুর রহমান, মাদরাসার গভনিংবডির সভাপতি আলহাজ্ব আব্দুল হাকিমসহ ঢাকা মহনগরীর সর্বস্তরের আলেম-ওলামা, মাদরাসার অধ্যক্ষ, সুপার, শিক্ষক ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শোক

২০ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ