Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহেশপুর সীমান্ত দিয়ে ফের অবৈধ ভাবে আসার সময় ২২জন আটক

মহেশপুর (ঝিনাইদহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০১৯, ৬:৫২ পিএম

মহেশপুর উপজেলার পলিয়ানপুর ও জলুলী সীমান্ত দিয়ে ফের ভারত থেকে বাংলাদেশে আসার সময় বিজিবি’র সদস্যরা নারী-শিশু সহ ২২ জনকে আটক করেছে। আটককৃতদের ভাষ্য অনুযায়ী সকলেই বাংলাদেশী নাগরিক,কাজের জন্য এরা অবৈধ ভাবে ভারতে পাড়ি জমিয়েছিল। 

৫৮ বিজিবি ব্যাটালিয়ন উপ অধিনায়ক কামরুল হাসান এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানান, গতকাল শনিবার ভোর রাত ৫টার দিকে চোরাই পথে ভারত থেকে বাংলাদেশে আসার সময় পলিয়ানপুর বিজিবি মহেশপুর উপজেলার নিশ্চিন্তপুর কালভাটের নিকট হতে এক জন দালাল সহ ৬জন পুরুষ, ৫জন নারী এবং ৪জন মোট ১৬ জনকে আটক করে। অপর দিকে জলুলী ক্যাম্পের বিজিবি সদস্যরা মগদাসপুর গ্রামের মাঠের মধ্য হতে ১জন পুরুষ, ২জন নারী, ২জন শিশু এবং মাঠপাড়া হতে বাংলাদেশে আসার সময় ১জনকে আটক করে।

বিজিবি’র হাতে আটক বরগুনা জেলার তালতলী গ্রামের শাহিদা বেগম, বাঘেরহাটের শরনখোলা গ্রামের মারুফা খাতুন ও নাসরিন বেগম জানান, আমদের ছেলে মেয়ে ও স্বামীকে নিয়ে ২বছর পূর্বে বিনা পাাসপোর্টে দালালের মাধ্যমে ভারতের বেঙ্গালুর শহরে কাজ করতে গিয়েছিলাম।এনআরসি’র ভয়ে বাড়ীর মালিকরা তাদের বাসায় কাাজ দেওয়া বন্ধ করে দিয়েছে,ফলে আমরা দেশে চলে আসেতে বাধ্য হয়েছি।

বিজিবি আটককৃতদের গত শনিবার(২৩নভেম্বর) বিকালে মহেশপুর থানায় সোপর্দ্দ করেছে।এ ঘটনায় শনিবার বিকালে মহেশপুর থানায় পৃথক ভাবে মামলা হয়েছে বলে থানা সুত্রে জানাগেছে। আটকদের বক্তব্য অনুযায়ী তাদের বাড়ী বাগের হাটের শরণখোলা ও বরগুনা জেলার বিভিন্ন ইউনিয়নে।
উল্লেখ্য এর আগে খোসালপুর,পলিয়ানপুর,মাঠিলা, জলুলী সহ মহেশপুরের বিভিন্ন সিমান্ত দিয়ে ৭৫জন নারী,৬৪জন পূরুষ ও ৬৪জন শিশু,মোট ২০৩জন অবৈধ্য ভাবে বাংলাদেশে ফিরে আসে।আটককৃৃত সকলকে কোর্টে সোপর্দ্দ করা হলে আদালত তাদের কারাগারে পাঠিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ