Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

দেবহাটায় ভুয়া পরীক্ষার্থী সেজে ৯ শিশুর পরীক্ষায় অংশগ্রহণ, হল পরিদর্শক আটক

সাতক্ষীরা থেকে স্টাফ রিপোর্টার ও জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০১৯, ২:৩৩ পিএম | আপডেট : ৩:৪৩ পিএম, ২১ নভেম্বর, ২০১৯

সাতক্ষীরার দেবহাটায় ভুয়া পরীক্ষার্থী সেজে ৯ শিশুর ইবতেদায়ী শিক্ষা সমাপনী (পিইসি) পরীক্ষায় অংশগ্রহণের ঘটনায় সখিপুর আলিম মাদ্রাসা কেন্দ্র থেকে দায়িত্বরত হল পরিদর্শক নুরুল ইসলামকে আটক করা হয়েছে। আটককৃত নুরুল ইসলাম পারুলিয়া স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসার শিক্ষক। বৃহস্পতিবার (২১ নভেম্বর) বেলা সাড়ে ১২টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাজিয়া আফরীন সখিপুর আলিম মাদ্রাসা কেন্দ্রে অভিযান চালিয়ে অভিযুক্ত শিক্ষক নুরুল ইসলামকে আটক করেন। এসময় দেবহাটা থানার অফিসার ইনচার্জ (ওসি) বিপ্লব কুমার সাহা নির্বাহি কর্মকর্তার সাথে ছিলেন।
এদিকে, হল থেকে ভুয়া পরীক্ষার্থী ৯ শিশুকে আটকের পর প্রাথমিক শিক্ষা কর্মকর্তার মাধ্যমে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়। ভুয়া পরীক্ষার্থী হিসেবে পরীক্ষায় অংশ নেয়া ৯ শিশু হলো, নলতা আহছানিয়া ফাজিল মাদ্রাসার শিক্ষার্থী জাকিয়া পারভীন (১২), নাংলা ঘোনাপাড়া মহিলা মাদ্রাসার শিক্ষার্থী তাছলিমা (১২), নাংলা হাইস্কুলের শিক্ষার্থী রুবি আক্তার (১২), নলতা মাদ্রাসার শিক্ষার্থী সাব্বির হোসেন (১৩), পারুলিয়া মৃধাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেনীর শিক্ষার্থী রবিউল বাশার (১০), নলতা মাদ্রাসার শিক্ষার্থী আশিকুর রহমান (১২), উত্তর পারুলিয়া হাফিজিয়া মাদ্রাসার শিক্ষার্থী আব্দুর রহমান (১৩), সেকেন্দ্রা হাফিজিয়া মাদ্রাসার শিক্ষার্থী তরিকুল ইসলাম (১১) ও নলতা মাদ্রসার শির্ক্ষাথী আমেনা খাতুন (১০)।
দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাজিয়া আফরীন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযানটি পরিচালনা করা হয়। এঘটনায় জড়িতদের বিরুদ্ধে মামলা দায়ের করাসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলেও তিনি জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ