Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

পাবনার চাটমোহরে প্রসূতি মাতাকে অপারেশন টেবিলে ফেলে পলায়নের সময় আটক চিকিৎসক ও তার সহকারীকে জেল হাজতে প্রেরণ

পাবনা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০১৯, ৫:৩৬ পিএম

পাবনার চাটমোহরে প্রসূতি মাতাকে অপারেশন টেবিলে রেখে পালিয়ে যাওয়ার সময় মঙ্গলবার এলাকাবাসীর হাতে আটক কথিত সার্জন বনপাড়া এলাকার সাদ্দাম হোসেন এবং তার সহকারী আসাদুজ্জামানকে গ্রেফতার দেখিয়ে আজ বুধবার পাবনার বিজ্ঞ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেটের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। পুলিশ তাদের জন্য রিমান্ড আবেদন করেছে।

সোমবার দিবাগত রাত সাড়ে ৮টার দিকে চাটমোহর পৌর শহরের নারিকেল পাড়া এলাকার ‘চাটমোহর ইসলামিক হাসপাতাল’ নামে এই ক্লিনিকে প্রসূতি মাতা তাছলিমা খাতুনের সিজারিয়ান অপারেশনের সময় অতিরিক্ত রক্তক্ষরণ শুরু হয়। অবস্থা বেগতিক দেখে অপারেশন টেবিলে প্রসূতি মাতাকে রেখে পালিয়ে যায় কথিত সার্জন,তাঁর সহকারী ও ক্লিনিকের মালিক আমির হেসেন বাবলু। ক্লিনিকের পালিয়ে যেতে পারলেও এলাকাবাসী হাতে আটকে পড়েন সার্জন ও তাঁর সহকারী। দুই জনকে পুলিশে সোপর্দ করা হয় । রক্তক্ষরণ স্থানে সেলাই না করার কারণে প্রসূতি মাতার অবস্থা সংকটাপন্ন হয়ে পড়ে । ঐ রাতেই তাকে পাবনা জেনারেল হাসপাতালে পাঠানো হলে চিকিৎসক প্রসূতিকে মৃত ঘোষণা করেন। প্রসূতি মাতা মৃত তছলিমা খাতুন

পাবনার চাটমোহর উপজেলার বিলচলন ইউনিয়নের বোঁথড় গ্রামের ইসমাইল হোসেনের স্ত্রী।

পাবনার চাটমোহর থানার ওসি শেখ নাসীর উদ্দিন জানান, তাছলিমা খাতুনের পিতা বাদী হয়ে থানায় মামলা দায়ের করলে বুধবার অভিযুক্ত দুই জনকে গ্রেফতার দেখিয়ে রিমান্ডের আবেদন করে আদালতে সোপর্দ হলে বিজ্ঞ আদালত তাদের জেল হাজতে পাঠানোর আদেশ দেন। ওসি আরও জানান ক্লিনিক মালিক বাবলুকে ধরতে পুলিশ তৎপর শুরু করেছে।

উল্লেখ্য , পাবনায় বেসরকারী ক্লিনিক কাম হাসপাতালে প্রসূতি মাতা ও শিশু মৃত্যুর হার বৃদ্ধি পাচ্ছে। কয়েকদিন আগে পাবনার চাটমোহর উপজেলায় সততা ক্লিনিকে ভুল অপারেশনে আশা রানী দাস নামে এক প্রসূতি মাতার মৃত্যু হয়। জেলার আমিনপুর থানাধীন কাশীনাথপুরে সেবা হাসপাতাল অ্যান্ড ডায়গনোস্টিক সেন্টারে সিজারিয়ান করার সময় প্রসূতি মাতা মোহরা খাতুনের ইউরিনারি বøাডার কেটে ফেলা হয় । সিভিল সার্জন মেহেদী ইকবাল জানান, লিখিত অভিযোগ পাওয়া গেলে ক্লিনিকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে । পাবনা জেলায় অনেক ক্লিনিক কাম হাসপাতাল ক্লিনিক্যাল এ্যাক্ট মানছে না ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ