Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজশাহী পলিটেকনিকের অধ্যক্ষকে পুকুরে ফেলার ঘটনায় আটক ২৫

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০১৯, ১০:৩৪ এএম | আপডেট : ১১:৩৮ এএম, ৩ নভেম্বর, ২০১৯

ছাত্রলীগের অন্যায় আবদার মেনে না নেয়ায় রাজশাহী পলিটেকনিক ইন্সটিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী ফরিদ উদ্দীন আহম্মেদকে (৫৪) তুলে নিয়ে পুকুরে ফেলে দেয়ার ঘটনায় গত শনিবার রাতে অধ্যক্ষ বাদি হয়ে চন্দ্রিমা থানায় সাতজনের নাম উল্লেখ ও ৫০ জনকে আসামী করে মামলা দায়ের করেছেন।
এদিকে রাতেই পলিটেকনিকের ছাত্রবাস ও আশপাশের এলাকা থেকে ২৫ জনকে আটক করেছে পুলিশ। ভিডিও ফুটেজ দেখে সাতজনের নাম নিশ্চিত করেছে।

অধ্যক্ষ ফরিদ উদ্দীন বলেন, ‘‘এরা সবাই ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত। ঘটনার আগে তারা ছাত্রলীগের টেন্টে বসে ছিল। সেখান থেকে এসে তারা আমাকে তুলে নিয়ে পুকুরে ফেলে দেয়। এ ছাড়াও এর আগেও ছাত্রলীগ পরিচয়ে তারা একাধিক বার তার সঙ্গে দেখা করে বিভিন্ন দাবি দাওয়া তুলে ধরে। সেসব দাবি না মানায় তারা আমার উপর ক্ষুদ্ধ ছিল।’’

এদিকে, কলেজ সূত্রে জানা গেছে, যার নেতৃত্বে এ ঘটনা ঘটনো হয়েছে তার নাম কামাল হোসেন সৌরভ। সে কম্পিউটার সাইন্স বিভাগের অস্টম পর্বের ছাত্র। তার সঙ্গে ছিল ইলেকট্রনিক্স বিভাগের সপ্তম পর্বের ছাত্র মুরাদ, পাওয়ার বিভাগের সাবেক ছাত্র শান্ত, ইলেকট্রনিক্স বিভাগের সাবেক ছাত্র বনি, ম্যাকানিক্যাল বিভাগের সাবেক ছাত্র হাসিবুল, ইলেকট্রো মেডিকেলের সাবেক ছাত্র টনি, ইলেকট্রো মেডিকেল বিভাগের সপ্তম পর্বের ছাত্র হাসিবুল ও কম্পিউটার বিভাগের সাবেক ছাত্র মারুফ।
পলিটেকনিক ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান রিগেন বলেন, কামাল হোসেন সৌরভ পলিটেকনিক ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক। অন্যদের পদ না থাকলেও ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত। বিশেষ করে তারা সৌরভের অনুসারি।

রিগেন বলেন, পলিটেকনিকের ঘটনা লজ্জাজনক। এ ঘটনার সঙ্গে ছাত্রলীগের যারা জড়িত তাদের দল থেকে বহিস্কার করা হবে। ইতোমধ্যেই বহিস্কারের পক্রিয়া শুরু হয়েছে। আমরা আনুষ্ঠানিকভাবে মহানগর কমিটিকে জানিয়েছে। মহানগর কমিটি কেন্দ্রীয় কমিটিকে জানানোর কথা রয়েছে।



 

Show all comments
  • Nannu chowhan ৩ নভেম্বর, ২০১৯, ১১:৩৩ এএম says : 0
    Eaita ekta valo podokhep,jara eai kaje jorito noy tader hoyrani na kore shodhu jara jorito taderke ayner aowtai ana houk....
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ