Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মহেশপুরে এক ইউপি সদস্য বিজিবির হাতে আটক, নির্যাতনের অভিযোগ

মহেশপুর(ঝিনাইদহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০১৯, ২:৪৫ পিএম

ঝিনাইদহের মহেশপুরে ইয়াবা সেবন কারীদের জোরপূর্বক ছাড়িয়ে নেওয়ায় ৫৮ বিজিবি ব্যাটেলিয়নের অধীনস্থ লড়াইঘাট বিজিবি ক্যাম্পের সদস্যরা শ্যামকুড় ইউনিয়ন পরিষদের সদস্য বিশারত আলী বিশুকে আটক করেছে।আটকের পরে বিজিবি তাকে নির্যাতন করেছে বলে পরিবারের পক্ষ হতে অভিযোগ করা হয়েছে।

ইউপি সদস্য বিশারত আলী বিশু’র গরুর পাশ লেখক শ্যামকুড় খোন্দকার পাড়ার শাহিন জানান , গত শুক্রবার দুপুর ১২টার সময় নিজাম গাজীর তত্বাবধানে ৭-৮ জন লোক শ্যামকুড় গ্রামের কলনীপাড়া মাঠে ফুলচাষী নুর মোহাম্মদের কুড়ে ঘরে ইয়াবা সেবন করছিলো।উক্ত সময় বিজিবির গোয়েন্দা ইউনিটের এক সদস্য সেখানে উপস্তিত হলে তারা দৌড়ে পালিয়ে গেলেও শ্যামকুড় পশ্চিমপাড়ার আজাদ (২৬) নামক এক ইয়াবা সেবন কারী কে আটক করতে সক্ষম হয়। একা পেয়ে আজাদ বিজিবির সদস্যর উপর হামলা করে। এর পর খবর পেয়ে আজাদের পিতা বিশু (৫০) ছেলের সাথে মারামারিতে যোগ দেয়। খবর পেয়ে ইউপি সদস্য বিশারতআলী (৪৫) সেখানে যায় এবং বিজিবির সদস্য কে তাকে ছেড়ে দিতে বলে। এক পর্যায়ে আজাদ ও তার পিতা সেখান থেকে পালিয়ে যায়। এ ঘটনা কে কেন্দ্র করে শ্যামকুড় লড়াইঘাট বিজিবি সদস্যরা একইদিন দুপুর দেড়টার সময় ইউপি সদস্য বিশারত আলী বিশু কে বাড়ী থেকে আটক করে।ইউপি সদস্য বিশু’র ভাই মুকুল জানান,তার ভাইকে বিজিবি বাড়ী থেকে ধরে নিয়ে ব্যাপক নির্যাতন করেছে।

অপরদিকে শ্যামকুড় ইউপি চেয়ারম্যান আমানুল্লাহ হক জানান, আমি শুনেছি আজাদ সহ কিছু লোক সেখানে নেশা করছিলো । ভারতের এক পাসপোর্ট ধারী চোরাচালানীও সেখানে ছিলো। আজাদের সাথে বিজিবির এক গোয়েন্দা সদস্যের ধস্তাধস্তি হয়।বিষয়টি মিমাংসা করার জন্য ইউপি সদস্য বিশারত আলী বিশু সেখানে হাজির হয়ে তাকে ছেড়ে দিতে বলে। আনুমানিক ২ঘন্টা পরে বিজিবির সদস্যরা তার বাড়ী ঘেরাও করে এবং তাকে আটক করে ক্যাম্পে নিয়ে যায়। পরে ৫৮ব্যাটেলিয়নের সদর দপ্তর খালিশপুরে নিয়ে যায়।

৫৮বিজিবির অধিনায়ক ল্যাঃ কর্ণেল কামরুল আহসান সাংবাদিকদের জানান ,বিশু একজন চোরাচালানী ও মাদক ব্যাবসায়ীদের গর্ড ফাদার ।গত সপ্তাহে চোরাচালান কৃত বেশ কিছু গরু বিজিবি আটকের জন্য ধাওয়া করলে ইউপি সদস্য বিশু ত তে বাধা দেয়।গত শুক্রবার গোপন সংবাদের ভিত্তিতে বিজিবির একজন গোয়েন্দা একটা বাড়ীতে গিয়ে দেখে ৭-৮জন লোক সেখানে ইয়াবা সেবন করছে। তার উপস্থিতি টের পেয়ে সেখান থেকে একজন মোবাইল ফোনে বিশু কে খবর দেয় ।খবর পেয়ে বিশু গিয়ে নেশাখোরদের আটকে বাধা দেয় । এ সময় বিজিবির গোয়েন্দা সদস্য চিন্থিত সন্ত্রাসী আজাদকে আটক করতে গেলে সেখানে ধস্তাধস্তি হয়। বিশু আজাদকে আটকে বাঁধা দেয়,ফলে সে পালিয়ে যায়। তবে বিজিবি’র দায়ের কৃত মামলায় বিশুকে এক জন চিহ্নিত সন্ত্রাসী বলে উল্লেখ করা হয়েছে।

বিজিবি’র এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়, বিশুকে আটকের সময় ০২ পিচ ভারতীয় ইয়াবা ট্যাবলেট, ০২টি সীমসহ ০২টি পুরাতন মোবাইল এবং ০১টি দেশীয় অস্ত্র (চাপাতি) জব্দ করা হয়। আটককৃত আসামীকে মাদকদ্রব্য ও দেশীয় অস্ত্র চাপাতি সহ ঝিনাইদহ জেলার মহেশপুর থানায় সোপর্দ করা হয়েছে।
মহেশপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান ,শুক্রবার রাতে বিজিবি ইউপি সদস্য বিশারত আলী বিশুকে থানায় নিয়ে আসে, এ সময় তার শারীরিক অবস্থা ভালো না থাকায় গ্রহন করা হয়নি।পরে শনিবার সকাল ১১টার সময় বিজিবি মাদক ও দেশীয় অস্ত্র সহ বিশুকে মহেশপুর থানায় হস্তান্তর করে । বিশুকে ঝিনাইদহ কোর্টে সোপর্দ্দ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ