Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

ফরিদপুর জেলার বাইপাস সড়ক এলাকা হতে অস্ত্র-গুলি ও ২০৫ পিস ইয়াবা ট্যাবলেটসহ আটক ১

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০১৯, ৫:০৩ পিএম

বর্তমানে আমাদের দেশের যুব সমাজের অধঃপতনের অন্যতম প্রধান কারণ মাদকাসক্তি। দেশের যুবসমাজের একটি বড় অংশ আশংকাজনক ভাবে মাদক হিসেবে ব্যবহৃত ইয়াবা, গাঁজা ও ফেন্সিডিলের প্রতি আসক্ত হয়ে পড়ছে। মাদকের টাকা জোগাড় করার জন্য মাদকাসক্ত যুব সমাজ বিভিন্ন ধরনের অনৈতিক কার্যকলাপ, অবৈধ অস্ত্রের ব্যবহার, ছিনতাইসহ বিভিন্ন অবৈধ কর্মকাণ্ডে জড়িয়ে পড়ছে। “বাংলাদেশ আমার অহংকার” এই স্লোগান নিয়ে র‌্যাব যুব সমাজকে মাদকের ভয়াল থাবা থেকে রক্ষার জন্য প্রতিষ্ঠালগ্ন থেকেই দেশব্যাপী বিভিন্ন মাদক ও সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে আপোষহীন অবস্থানে থেকে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে যা দেশের সর্বস্তরের জনসাধারণ কর্তৃক ইতোমধ্যেই বিশেষভাবে প্রশংসিত হয়েছে।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-৮, সিপিসি-২, ফরিদপুর ক্যাম্প গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, একটি মাদক ব্যবসায়ী চক্র দীর্ঘদিন যাবৎ রাতের অন্ধকারে ফরিদপুর বাইপাস সড়ক এলাকায় মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেটের চালান হস্তান্ত করে আসছে। এ বিষয়ে ফরিদপুর র‌্যাব ক্যাম্প গোয়েন্দা তথ্য সংগ্রহ ও ঘটনার সত্যতা যাচাইয়ের জন্য গভীর অনুসন্ধান করে ঘটনার সত্যতা পায়। তদ্প্রেক্ষিতে ০১/১০/২০১৯ইং তারিখ সন্ধায় র‌্যাব-৮, সিপিসি-২ ফরিদপুর ক্যাম্প গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, এক মাদক ব্যবসায়ী ০১/১০/২০১৯ খ্রিঃ সন্ধার পরে যে কোন সময় ফরিদপুর বাইপাস সড়কের নির্মানাধীন টেক্সটাইল কলেজের সামনে মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেটের একটা চালান অন্য এক মাদক চক্রের নিকটে হস্তান্ত করবে। এ প্রেক্ষিতে ফরিদপুর র‌্যাব ক্যাম্পের একটি বিশেষ আভিযানিক দল ০১/০১০/২০১৯ইং তারিখ রাত ২০.৩৫ ঘটিকার সময় ফরিদপুর জেলার কোতয়ালী থানাধীন বাইপাস সড়কে নির্মানাধীন টেক্সটাইল কলেজের বিপরীতে জনৈক মোঃ রুবেল মন্ডলের নির্মানাধীন মার্কেটের সামনে থেকে আসামী ১। মোঃ শাহারিয়ার হোসেন @শান্ত (২২), পিতা-মোঃ শাহাদাৎ হোসেন, সাং- ০১নং গোয়ালচামট সড়ক, থানাঃ কোতয়ালী, জেলাঃ ফরিদপুরকে গ্রেফতার করে। এ সময় আসামীর দেহ তল্লাশী করে তার কাধে ঝোলানো ব্যাগ ব্যাগের মধ্যে থেকে ০১টি ওয়ান শুটারগান অস্ত্র, ০৪ রাউন্ড কার্তুজ এবং আসামীর পরিহিত প্যান্টের পকেট থেকে ২০৫ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। আসামীকে জিজ্ঞাসাবাদ ও আসামীর সম্পর্কে গোয়েন্দা তথ্য সংগ্রহ করে জানা যায় যে, আসামী পেশাদার মাদক ব্যবসায়ী ও সে জনসম্মুখে অস্ত্র প্রদর্শন করে বিভিন্ন আইন বিরোধী কার্যকলাপ করে থাকে। আসামীর বিরুদ্ধে ফরিদপুর জেলার কোতয়ালী থানায় মাদক, অস্ত্র, চাঁদাবাজীসহ বিভিন্ন অপরাধের জন্য ০৯টি মামলা রেকর্ডভুক্ত আছে।

উদ্ধারকৃত অস্ত্র-গুলি, ইয়াবা ট্যাবলেট ও অন্যান্য আলামতসহ গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে ফরিদপুর জেলার কোতয়ালী থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইন ও অস্ত্র আইনে মামলা দায়ের করে তাকে থানায় হস্তান্ত করা হয়েছে।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ