Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ময়মনসিংহে বিভাগীয় সমাবেশের প্রস্তুতি

এখনো মেলেনি অনুমতি

মো. শামসুল আলম খান : | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

ময়মনসিংহে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবিতে ২৬ সেপ্টেম্বর বিভাগীয় বিশাল সমাবেশের প্রস্তুতি নিয়েছে বিএনপি। তবে গত ৯ সেপ্টেম্বর ময়মনসিংহ বিএনপির নেতৃবৃন্দ প্রশাসনের কাছে সমাবেশের জন্য লিখিত অনুমতি চাইলেও এখন পর্যন্ত অনুমতি দেয়া হয়নি বলে অভিযোগ করেছেন বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স।
গতকাল মঙ্গলবার দুপুরে ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির কার্যালয়ে অনুষ্ঠিত এক সাংবাদিক সম্মেলনে তিনি এই অভিযোগ করেছেন। প্রিন্স অভিযোগ করে বলেন, আমাদের নেত্রীর কারামুক্তির দাবিতে ২৬ সেপ্টেম্বর ময়মনসিংহের বিভাগীয় সমাবেশের করার ঘোষণা করা হয়। এরপর গত ৯ সেপ্টেম্বর দলের পক্ষ থেকে প্রশাসনের কাছে সমাবেশের জন্য নগরীর ‘সার্কিট হাউজ মাঠ, টাউনহল এবং কৃষ্ণচ‚ড়া চত্বর’ এই তিনটি স্পট সুনির্দ্দিষ্ট করে লিখিত অনুমতি চেয়েছেন। কিন্তু দফায় দফায় প্রশাসনের সাথে যোগায়োগ করা হলেও এখন পর্যন্ত তারা সমাবেশ করার অনুমতি দেয়নি।
আমরা আশা করছি দুই-একদিনের মধ্যেই প্রশাসন সমাবেশের অনুমতি দেবে। তবে কোন কারনে প্রশাসন অনুমতি না দিলেও যে কোন মূল্যে সমাবেশ সফল করতে আমরা বদ্ধপরিকর।’
দলীয় সূত্র জানায়, ময়মনসিংহ বিএনপির বিভাগীয় সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ জাতীয় নেতৃবৃন্দ।
ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপিসাধারণ সম্পাদক আবু ওয়াহাব আকন্দ ওয়াহিদ জানান, নেত্রী মুক্তি দাবিতে এই সমাবেশে গণজোয়ার সৃষ্টি লক্ষ্যে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে।
সাংবাদিক সম্মেলনে বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ওয়ারেস আলী মামুন, জেলা দক্ষিণ বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক শফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক আবু ওয়াহাব আকন্দ, যুগ্ম সাধারণ সম্পাদক কাজী রানা, শাহ শিব্বির আহম্মেদ ভুলু, সাংগঠনিক সম্পাদক আলমগীর মাহমুদ আলম, জেলা উত্তর বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক মোতাহার হোসেন তালুকদার, ময়মনসিংহ মহানগর বিএনপিসাধারণ সম্পাদক অধ্যাপক শেখ আমজাদ আলী, সাংগঠনিক সম্পাদক মাহাবুবুল আলম মাহাবুব, বিএনপি নেতা কায়কেবাদ মামুন প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অনুমতি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ