Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে সমাবেশের অনুমতি পায়নি বিএনপি

প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : নগরীর তিনটি স্থানে আজ ৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে সমাবেশ করার আবেদন করেও অনুমতি পায়নি বিএনপিবিএনপির পক্ষ থেকে লালদীঘি ময়দান, জেলা পরিষদ চত্বর ও কাজির দেউড়ি মোড়ে সমাবেশ করার অনুমতি চাওয়া হয়। নগর পুলিশের একজন কর্মকর্তা জানান, তাদের তিনটি আবেদন নাকচ করে দেয়া হয়েছে। কয়েকদিন আগে নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেছিলেন তারা প্রশাসনের অনুমতি পেলে শান্তিপূর্ণ সমাবেশ করবেন। এ লক্ষ্যে আবেদনও করা হয়। উল্লেখ্য, গত বছরের ৫ জানুয়ারি ঢাকায় অনুমতি দেয়া না হলেও চট্টগ্রামের কাজির দেউড়ি মোড়ে সমাবেশ করার অনুমতি পায় বিএনপি। সেখানে পুলিশের সাথে সংঘর্ষের পর একসাথে তিনশ নেতাকর্মীকে গ্রেফতার করে পুলিশ।
বিএনপি’র জনসমর্থনে ভীত হয়ে সমাবেশের অনুমতি দেয়নি
মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেছেন, সরকার বিএনপির জনসমর্থনকে ভয় পায় বলেই লালদীঘির মাঠে সমাবেশের অনুমতি দেয়নি। এ অবৈধ সরকার ফ্যাসিস্ট কায়দায় দেশ শাসন করছে। তারা গণতন্ত্র চায় না। তারা গণতন্ত্রের লেবাসে দেশে স্বৈরতন্ত্র চালাচ্ছে। দেশের গণতন্ত্র আজ আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার শিখলে বন্দি। ঐতিহাসিক ৭ নভেম্বর বিপ্লব ও সংহতি দিবস জাতির জন্য একটি অবিস্মরণীয় দিন। এই দিনটিতে সিপাহী-জনতা একত্রিত হয়ে স্বাধীনতার ঘোষক, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে বন্দিদশা থেকে মুক্তি করে এনেছিলেন। ডা. শাহাদাত আরও বলেন, আজ এই অবৈধ সরকার বিএনপিকে ৭ নভেম্বর বিপ্লব ও সংহতি দিবসের সমাবেশের অনুমতি দিচ্ছে না, এতে বুঝা যায় সরকারের পায়ের তলায় মাটি নেই। সরকারের নৈতিক পরাজয় হয়েছে। জনগণের সমর্থনহীন এ অবৈধ সরকারের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তুলতে হবে।
গতকাল চট্টগ্রাম প্রেসক্লাবে মহানগর ছাত্রদলের উদ্যোগে মহান ৭ নভেম্বর বিপ্লব ও সংহতি দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। এতে প্রধান বক্তা ছিলেন মহানগর বিএনপিসাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর। কেন্দ্রীয় ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম মহানগর ছাত্রদলের সভাপতি গাজী মোঃ সিরাজ উল্লাহ’র সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিএনপি নেতা আর ইউ চৌধুরী শাহীন, ইয়াছিন চৌধুরী লিটন, বাবু টিংকু দাশ, কামরুল ইসলাম, নবাব খান, নগর ছাত্রদল সহ-সভাপতি জসিম উদ্দিন চৌধুরী, জিয়াউর রহমান জিয়া, যুগ্ম সম্পাদক জালালুদ্দীন সোহেল, মহিলা দল নেত্রী মাহমুদা সুলতানা ঝর্ণা প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রামে সমাবেশের অনুমতি পায়নি বিএনপি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ