Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভিন্ন নাম ব্যবহার করেও বাংলাদেশে আসার অনুমতি পাননি সানি লিওন

বিনোদন রিপোর্ট: | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০২২, ১২:০৮ এএম

বলিউডের অন্যতম আলোচিত অভিনেত্রী এক সময়ের পর্ণতারকা সানি লিওন ঢাকা আসার অনুমতি পাননি। বাংলাদেশে ‘সোলজার’ নামে একটি সিনেমায় অভিনয়ের জন্য তার ঢাকা আসার কথা ছিল। তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় তার বাংলাদেশের আসার অনুমতি বাতিল করে দিয়েছে। মন্ত্রণালয়ের চিঠিতে আমেরিকান অভিনেত্রী করনজিৎ কৌর ওয়েভার উল্লেখ করা হয়েছে। গত ৯ মার্চ উপসচিব মো. সাইফুল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বলা হয়, অনিবার্য কারণে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মন্ত্রণালয়ের চলচ্চিত্র-১ শাখা থেকে মেসার্স চেয়ারম্যান ফিল্ম সিন্ডিকেটের প্রযোজক মো. সেলিম খানকে পাঠানো এক চিঠিতে এ তথ্য জানানো হয়। প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, মেসার্স চেয়ারম্যান ফিল্ম সিন্ডিকেটের ব্যানারে নির্মাণাধীন সোলজার চলচ্চিত্রে অংশগ্রহণের জন্য ১০ জন ভারতীয় অভিনয়শিল্পী ও কলাকুশলী এবং আমেরিকান অভিনেত্রী করনজিৎ কর ওয়েভারসহ মোট ১১ জনের অনুকূলে বাংলাদেশে আগমনের অনুমতি বা ওয়ার্ক পারমিট প্রদান করা হয়। কিন্তু অনিবার্য কারণে করনজিৎ করের ওয়ার্ক পারমিট বাতিল করা হলো। জানা যায়, অনুমতির জন্য ব্যবহার করা হয়েছে সানি লিওনের প্রকৃত নাম করনজিৎ কৌর ওয়েবার। তার নাগরিকত্বে উল্লেখ করা হয়েছে আমেরিকান। আবেদনে দেওয়া হয়েছিল তার মার্কিন পাসপোর্ট নম্বর। এর আগেও বাংলাদেশে সানি লিওনকে প্রবেশে অনুমতি দেওয়া হয়নি। ২০১৫ সালে বাংলাদেশে আসার কথা থাকলেও ইসলামিক সংগঠনগুলোর বাধার মুখে তাকে বাংলাদেশে প্রবেশের অনুমতি দেওয়া হয়নি। এদিকে তথ্য মন্ত্রণালয় সানি লিওনের ওয়ার্ক পারমিট বাতিল করলেও বাকিদের অনুমতি বহাল রেখেছে। তারা হলেন কৌসানী মুখার্জি, রাহুল দেব কৌশাল, রাজেশ কুমার শর্মা, রজতাভ দত্ত, বরজ কল, শান্তি লাল মুখার্জি, খরাজ মুখার্জি, বিক্রম আনন্দ সাবেরাওয়াল, দেবাশীষ মুখার্জি ও সুপ্রিম দত্ত। উল্লেখ্য, দেশের চলচ্চিত্রে বিদেশি অভিনয় শিল্পীদের দিয়ে কাজ করাতে গেলে প্রযোজনা প্রতিষ্ঠানকে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে (বিএফডিসি) আবেদন করতে হয়। এফডিসির সুপারিশের ভিত্তিতে বিদেশি শিল্পীদের ওয়ার্ক পারমিট দেয় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।



 

Show all comments
  • Md Shamim ১২ মার্চ, ২০২২, ৭:০২ এএম says : 0
    সানি লিওনের দরকার নেই আমাদের পরীমনি আছে
    Total Reply(0) Reply
  • Md Shamim ১২ মার্চ, ২০২২, ৭:০২ এএম says : 0
    যারা নাম গোপন করে আনতে চেয়েছিল, তারা হয়তো নিজের পরিচয় দিতেও সমাজে লজ্জা পায়, কারণ তারাও মনে হয় সানির মতো কোনো মেয়ের সন্তান।
    Total Reply(0) Reply
  • Golam Rabbani ১২ মার্চ, ২০২২, ৭:০৫ এএম says : 0
    Very good decision thanks to all joy bangla.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভিন্ন নাম ব্যবহার করেও বাংলাদেশে আসার অনুমতি পাননি সানি লিওন
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ