Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

র‌্যাবের অভিযানে নারায়নগঞ্জে জঙ্গি আটক

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০১৯, ৫:৪৪ পিএম

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে অভিযান চালিয়ে শেখ দিনাছ উদ্দিন ওরফে দ্বীন ইসলাম (৪০) নামে এক জঙ্গিকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। দ্বীন ইসলাম নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের (আনসারুল্লাহ বাংলা টিম) সদস্য বলে নিশ্চিত হওয়া গেছে।
আজ রোববার (১ সেপ্টেম্বর) বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান র‌্যাব-১১ এর সিনিয়র এএসপি শাহ মো. মশিউর রহমান। এর আগে শনিবার (৩১ আগস্ট) রাতে সিদ্ধিরগঞ্জের সানারপাড় বাসস্ট্যান্ড এলাকা থেকে তাকে আটক করা হয়।
দীন ইসলাম ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল থানার বাসিন্দা। তার কাছ থেকে বিপুল পরিমাণ উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়েছে। র‌্যাব জানায়, দ্বীন ইসলাম স্থানীয় একটি স্কুল থেকে সপ্তম শ্রেণি পর্যন্ত পড়াশুনা করে। ২০১৮ সালে জঙ্গিবাদে উদ্বুদ্ধ হয়ে আনসার আল ইসলামে যোগ দেয়। সে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের দাওয়াতি ও সদস্য সংগ্রহের কাজ করতো। দ্বীন ইসলাম মার্শাল আর্ট ও অস্ত্র চালনায় বিশেষ পারদর্শী বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ