Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

এইচপি দলের নেতৃত্বে শান্ত

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

বাংলাদেশ ইমার্জিং দলের বিপক্ষে তিনটি ওডিআই ম্যাচ এবং দুইটি চারদিনের টেস্ট ম্যাচ খেলতে ঢাকায় পৌঁছেছে শ্রীলঙ্কা ইমার্জিং দল। আগামীকাল প্রথম ওডিআই ম্যাচ দিয়ে এই সিরিজ শুরু হবে। সিরিজকে সামনে রেখে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ।

গতকাল ঘোষিত দলটিকে নেতৃত্ব দেবেন জাতীয় দলের খেলা ওপেনার নাজমুল হোসেন শান্ত। সহ-অধিনায়কত্বের দায়িত্ব পড়েছে ইয়াসির আলী চৌধুরীর ওপর। ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের গত আসরের দুই সর্বোচ্চ রান সংগ্রাহক সাইফ হাসান ও মোহাম্মদ নাঈম জায়গা পেয়েছেন দলে। স্পিন আক্রমণে নাঈম হাসানের সঙ্গী মিনহাজুল আবেদীন আফ্রিদি ও তানভীর ইসলাম। পেস আক্রমণে শহিদুল ইসলামের সঙ্গে আছেন সুমন খান, ইয়াসিন আরাফাত ও শফিকুল ইসলাম। দলে আছেন চমক জাগানো নাইম শেখ, আফিফ হোসেন, মাহিদুল ইসলাম ভূঁইয়া, আমিনুল ইসলাম বিপ্লব, জকির আলী, শহিদুল ইসলাম। এর বাইরেও স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়েছে আরও সাত ক্রিকেটার মানিক খান, জাকির হাসান, রবিউল হক, ফারদিন হোসেন, ইফরান হোসেন, সাব্বির হোসেন এবং মেহেদী হাসান রানাকে।
এই সফরে লঙ্কানদের বিপক্ষে বাংলাদেশ দল তিনটি ওডিআই ম্যাচ খেলবে এবং সেই সাথে থাকবে দুইটি চার দিনের টেস্ট ম্যাচও। ওডিআই সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে। সিরিজের প্রথম দুইটি ওয়ানডে অনুষ্ঠিত হবে সাভারে বিকেএসপির মাঠে। আর সিরিজের তৃতীয় ওয়ানডে সহ প্রথম টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হবে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে। আর দ্বিতীয় টেস্ট অনুষ্ঠিত হবে পর্যটন নগরী কক্সবাজারে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শান্ত

২৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ