Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কেরানীগঞ্জে জাল দলিল দিয়ে নামজারি করার অপরাধে এক ব্যাক্তির এক মাসের দন্ড

কেরানীগঞ্জ(ঢাকা) উপজেলা সংবাদ দাতা | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০১৯, ৪:৩৫ পিএম

ঢাকার কেরানীগঞ্জে রাজস্ব সার্কেল দক্ষিন ভ’মি অফিসে জাল দলিল দিয়ে নামজারি করার অপরাধে মিন্নত আলী(৬০) নামে এক ব্যাক্তিকে এক মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। আজ রবিবার(৪আগস্ট) ১২টায় রাজস্ব সার্কেল দক্ষিন সহকারী কমিশনার(ভ’মি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রমথ রঞ্জন ঘটক এই কারাদন্ড প্রদান করেন।
কেরানীগঞ্জ রাজস্ব সার্কেল দক্ষিন ভ’মি অফিসের নাজির মোহাম্মদ মজিরুল হক জানান, মিন্নত আলী নামে এক ব্যাক্তি তার নামে বেয়ারা মৌজায় ছয় শতাংশ জমি নামজারির আবেদন করেন। এতে নামজারির নথিপত্র তল্লাশি দিতে গিয়ে দেখা যায় ওই ব্যাক্তি জালজালিয়াতির আশ্রয় নিয়ে বেয়ারা মৌজায় বাঘৈর মৌজার মুল দলিলপত্র দাখিল করেছে। এছাড়া ওই আবেদনপত্রে অন্য এক মহিলার ছবি সংযুক্ত করেছে। আবেদনকারী ওই নামজারির জন্য প্রায়ই অফিসে আসে এবং তার নামজারির বিষয়ে খোঁজ খবর নেয়। অন্যান্য দিনেরমত মিন্নত আলী আজকে আবার অফিসে আসলে তাকে ডেকে তার আবেদনকৃত কাগজপত্র সমন্ধে তাকে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি সহকারী কমিশনার (ভ’মি) প্রমথ রঞ্জন ঘটকের কাছে তার কাগজপত্র জালজালিয়াতির মাধ্যমে সৃষ্টি করা হয়েছে বলে স্বেচ্ছায় স্বীকার করেন। এতে ভ্রাম্যমান আদালত তাৎক্ষনেকভাবে তাকেএক মাসের বিনাশ্রম কারাদন্ড দেন। দন্ডপ্রাপ্ত মিন্নত আলীর বাবার নাম মৃত হামিদ আলী ভ’ইয়া। তার বাড়ি দক্ষিন কেরানীগঞ্জের ইকুরিয়া মুসলিম নগর এলাকায়। এব্যাপারে রাজস্ব সার্কেল দক্ষিন সহকারী কমিশনার(ভ’মি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রমথ রঞ্জন ঘটক বলেন, আমার অফিসে কেউ জালজালিয়াতি করে রেহাই পাবে না। আমরা নামজারির আবেদনের কাগজপত্র ভালভাবে পরীক্ষা নিরীক্ষা করেই সঠিকভাবে নামজারি করে থাকি। পরীক্ষা-নিরীক্ষা করতে গিয়েই মিন্নত আলীর জালজালিয়াতির কাগজপত্র আমাদের কাছে ধরা পড়ে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দন্ড

২৬ জুন, ২০১৬

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ