Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

শাহজালালে ৭ ঘণ্টা পর বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক

উচ্ছেদের সময় কাটা পড়ে বিদ্যুৎ-পানির সংযোগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম


 বিপর্যয়ের সাত ঘণ্টা পর স্বাভাবিক হয়েছে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের বিদ্যুৎ সরবরাহ। সেই সঙ্গে বিমানবন্দরের পানি সরবরাহ ব্যবস্থাও আগের অবস্থায় ফিরে এসেছে। গতকাল সকাল ৮টার দিকে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। পরে বিকাল সোয়া তিনটার দিকে বিমানবন্দরের বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়ে আসে বলে জানিয়েছেন, বিমানবন্দরের পরিচালক গ্রæপ ক্যাপ্টেন আবদুল্লাহ আল-ফারুক।
এর আগে গতকালে বিমানবন্দরের এভিয়েশন সিকিউরিটি (এভসেক) পরিচালক উইং কমান্ডার ওবায়দুর রহমান জানিয়েছিলেন, বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনাল ও আন্তর্জাতিক টার্মিনাল ১ ও ২-এর ভেতরে বৈদ্যুতিক বাতি ও শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা কাজ করছে না। জেনারেটর দিয়ে বিমানবন্দরের আনুষঙ্গিক কার্যক্রম পরিচালিত হচ্ছে। তবে, এ ঘটনায় আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা বাধাগ্রস্ত হয়নি।
বিমানবন্দরে থাকা বেশ কয়েকজন যাত্রী দৈনিক ইনকিলাবকে জানান, হঠাৎ করে বিমানবন্দরের পানি সরবরাহ বন্ধ হয়ে যায়। বিমানবন্দরের ভেতরের ভীতিকর অবস্থা নিয়ে দেশি-বিদেশি যাত্রীদের অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষোভ প্রকাশ করেছেন।
বিমানবন্দর সূত্রে জানা গেছে, উত্তরার কাউলায় রেলওয়ের উচ্ছেদ অভিযান চলার সময় বিদ্যুতের তার ও পানির সংযোগ কাটা পড়ায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের বিদ্যুৎ ও পানির সমস্যা দেখা দেয় গতকাল রোববার সকাল ৮টা থেকে। তবে জেনারেটর দিয়ে বিদ্যুৎ ব্যবস্থা চালু রাখা হয়। একই ভাবে নিজস্ব ব্যবস্থায় পানি সরবরাহ সচল রাখা হয়। তবে শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থায় সমস্যা দেখা দেয়। অভ্যন্তরীণ বিমান চলাচলের ক্ষেত্রে বোর্ডিংয়ের কার্যক্রম ম্যানুয়াল পদ্ধতিতে সচল রাখা হয়। পুরো বিমানবন্দরে আলোর স্বল্পতাও দেখা যায়।
বিমানবন্দর সূত্রে জানা গেছে, সকাল সাড়ে ৮টা পথকে বিমানবন্দরে বিদ্যুৎ না থাকায় বিমানবন্দরের স্বাভাবিক কার্যক্রম ব্যাহত হয়। বিমানবন্দরের এসি সচল না থাকায় তীব্র গরমে কষ্ট পেতে হয়েছে যাত্রীদের। এছাড়াও টয়লেটে পানি না থাকায় দুর্ভোগও পোহাতে হয়েছে।
বেসামরিক বিমান চলাচল কর্তৃৃপক্ষের চেয়ারম্যান এয়ারভাইস মার্শাল মোহাম্মদ মফিদুর রহমান বলেন, উত্তরার কাউলা এলাকায় রেলওয়ের উচ্ছেদ অভিযান চলার সময় বিমানবন্দরের দুইটি বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন হয়। এ ছাড়া পানির লাইনও কেটে যায়। তবে জেনারেটর দিয়ে সবকিছু সচল রাখা হয়েছিল। কয়েক ঘণ্টার মধ্যে একটা বিদ্যুতের সংযোগ সচল করা হয়। আজকের মধ্যে সবকিছু স্বাভাবিক হয়ে যাবে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উচ্ছেদ

১৮ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ