Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

সিলেটে ট্রাকসহ ভেঙে পড়ল বেইলি ব্রিজ

যান চলাচল বন্ধ : ভোগান্তিতে সাধারণ মানুষ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

মেরামতের এক বছর পরেই সিলেটের গোয়াইনঘাটে ভেঙে পড়েছে বেইলি ব্রিজ। এসময় সিমেন্ট বোঝাই একটি ট্রাক খাদে পড়ে যায়। গতকাল রোববার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার বার্কিপুর ব্রিজটি ভেঙে পড়ায় সারীঘাট-গোয়াইনঘাট সড়কে যান চলাচল বন্ধ হয়ে গেছে। এ ঘটনায় সামান্য আহত হয়েছেন চালক-হেলপার।

স্থানীয়রা জানান, বেলা ১১টার দিকে সিমেন্ট বোঝাই করে একটি ট্রাক সিলেট শহর থেকে গোয়াইনঘাট উপজেলা সদরে যাচ্ছিল। ট্রাকটি গোয়াইনঘাট উপজেলা সদর থেকে প্রায় ৩ কিলোমিটার দ‚রে বার্কিপুর বেইলি ব্রিজে ওঠামাত্র অতিরিক্ত মালবহনের কারণে ব্রিজটির বিভিন্ন সিলপার্ট ভেঙে পড়ে। এ সময় ট্রাকটি খাদে পড়ে যায়।

ব্রিজের সিলপার্ট ভেঙে পড়ায় ওই সড়কে সরাসরি যান চলাচল বন্ধ হয়ে গেছে। এতে চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে ওই সড়কে চলাচলকারী সাধারণ যাত্রীদের। সিলেট- তামাবিল মহাসড়ক থেকে সারীঘাট হয়ে গোয়াইনঘাট উপজেলা সদরে প্রতিদিন যাত্রীবাহী ও মালবাহী হাজারো যানবাহন চলাচল করে এ ব্রিজ দিয়ে। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের হাজার হাজার শিক্ষক-শিক্ষার্থী, ব্যাবসায়ীসহ সাধারণ মানুষ প্রতিদিন এই পথে যাতায়াত করেন। একসময় গোয়াইনঘাট উপজেলা সদরে প্রবেশের প্রধান মাধ্যম ছিল এই সড়কটি।

স্থানীয় সংবাদকর্মী জানান, সিমেন্ট বোঝাই ট্রাকটি ওঠার পরই ব্রিজ ভেঙে খালে পড়ে যায়। এর আগে গত বছরও একইভাবে ব্রিজটি ভেঙে পড়েছিল বলেও জানান তিনি। পরে সংস্কার করা হলেও তা ভারী যান চলাচলে ঝুঁকিপ‚র্ণ হওয়াতে এক বছরের মাথায় ফের ভেঙে পড়ল।
এ ব্যাপারে গোয়াইনঘাট উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পাল বলেন, সারী-গোয়াইনঘাট সড়কের বার্কীপুরে বেইলি ব্রিজ ভেঙে যাওয়ার খবর পেয়েছি। বিষয়টি সিলেট সড়ক ও জনপথ বিভাগকে জানানো হয়েছে। এছাড়া সামনেই আলীরগাঁও ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচন। এ কারণে ব্রিজটি জরুরি ভিত্তিতে সংস্কারের জন্য কর্তৃপক্ষকে অনুরোধ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ