Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

বরিশালে বেইলি ব্রিজ ভেঙে ট্রাক খালে

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২১, ১২:০২ এএম

বরিশাল-বানারীপাড়া-ছারছীনা সড়কের মাধবপাশায় প্রায় ৪০ টন পাথর বোঝাই ট্রাক নিয়ে একটি বেইলি ব্রিজ ভেঙে পড়ায় সবধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। তবে বরিশাল সড়ক বিভাগ বিকল্প ব্যবস্থায় আজ সকালের মধ্যে সড়কটি চালু করবে বলে নির্বাহী প্রকৌশলী জানিয়েছেন।

গতকাল বুধবার সকালে পাথর বোঝাই একটি ট্রাক পিরোজপুর থেকে বরিশালে যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। বরিশাল সদরের সাথে বানারীপাড়া ও পিরোজপুরের নেছারাবাদসহ বেশ কয়েকটি উপজেলায় যোগাযোগের একমাত্র মাধ্যম এই সড়কটি। এক দশক আগে মাধবপাশা ইউনিয়ন পরিষদ সংলগ্ন খালের ওপর ঝুঁকিপূর্ণ ব্রিজটি সংস্কারের উদ্যোগ গ্রহণ করে সড়ক ও জনপথ বিভাগ। ওইসময় সড়কের পাশে বিকল্প যোগাযোগ ব্যবস্থা হিসেবে বেইলি ব্রিজটি নির্মাণ করা হয়। ওই ব্রিজ দিয়ে এতোদিন গাড়ি চলাচল করছিল। তবে ইতোমধ্যে সড়ক অধিদফতরের পিএমপি প্রকল্পের আওতায় সেখানে স্থায়ী সেতু নির্মাণ কাজ ইতোমধ্যে শেষ হয়েছে। সেতু সযোগ সড়কের কাজও শেষ পর্যায়ে।
বরিশাল জেলা বাস মালিক সমিতি গতকাল দুপুরে বরিশাল থেকে মাধবপাশার ভাঙা ব্রিজের এপার পর্যন্ত এবং ওপার থেকে বানারীপাড়া ও নেছারাবাদ পর্যন্ত বাস চলাচল চালু করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ