Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

বগুড়ার ধুনটে বেইলি ব্রিজ ভেঙে পাথর বোঝাই ট্রাক খাদে, আহত ৩

১৫টি রুটে যানবাহন চলাচল বন্ধ

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

বগুড়ার ধুনট উপজেলার মাঠপাড়া বেইলী ব্রিজ ভেঙ্গে পাথর বোঝাই ট্রাক খাদে পড়ে চালক ও হেলপার সহ তিন জন আহত হয়েছে। আহতদের বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার বিবরণ দিয়ে প্রত্যক্ষদর্শীরা জানান, গতকাল বৃহস্পতিবার সকাল ৮টায় পাথর বোঝাই একটি ট্রাক ধুনটের উদ্দ্যেশ্যে যাওয়ার সময় মাঠপাড়া বেইলী ব্রিজটির একাংশ ভেঙ্গে ট্রাকটি খাদে পড়ে যায়। এসময় স্থানীয় লোকজন চালক ও হেলপার সহ তিন জনকে উদ্ধার করে হাসপাতালে প্রেরন করে। এদিকে ধুনট-শেরপুর সড়কের জনগুরুত্বপূর্ণ ওই ব্রিজটি ভেঙ্গে যাওয়ায় কাজিপুর, ধুনটের মথুরাপুর, সোনাহাটা, গোসাইবাড়ী, ভান্ডারবাড়ী সহ ১৫টি রুটের যানবাহান চলাচল বন্ধ হয়ে গেছে। এতে ধুনট সহ পাশ্ববর্তী কাজিপুর উপজেলার লাখো মানুষকে দূর্ভোগে পড়তে হয়েছে।
বগুড়া সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আশরাফুজ্জামান এপ্রসঙ্গে ইনকিলাবকে জানান অনেক বছর আগে থেকেই ষ্টিলের বেইলী সেতুর ট্রামজাম ও ষ্টিল টেকিং সহ বিভিন্ন সরঞ্জাম সরবরাহ বন্ধ রয়েছে। একারনে স্টিলের ব্রিজগুলো জোড়াতালি দিয়ে মেরামত করা হচ্ছে। তবে মাঠপাড়া ব্রিজটি যেভাবে ভেঙ্গে গেছে এবারতা’ মেরামতের অনুপযোগি হয়ে পড়েছে। আপাতত তাই অন্য উপজেলায় খুলে রাখা একটি স্টিলের ব্রিজ সেখানে বসিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ