Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

বেইলি ব্রিজ উদ্বোধন করলেন মেয়র নাছির

চট্টগ্রাম ব্যুরো : ` | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

বাকলিয়া চাক্তাই ডাইভারশন খালের ওপর নির্মিত বেলি ব্রিজ স্থানীয় বাসিন্দাদের পারাপারের জন্য খুলে দেয়া হয়েছে। ফলে লাখো মানুষের দুর্ভোগের অবসান হয়েছে। মেয়র আ জ ম নাছির উদ্দীন শনিবার ফিতা কেটে আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এ উপলক্ষে আয়োজিত সমাবেশে মেয়র বলেন, নগরীর সড়ক পাকাকরণে ১২৩০ কোটি একটি প্রকল্প গ্রহণ করা হয়েছে। সড়ক নেটওয়ার্ক প্রকল্পের নামে এ প্রকল্পটি মন্ত্রণালয়ে চূড়ান্ত অনুমোদনের অপেক্ষায় আছে। এ প্রকল্পটি পাস হলে নগরীতে আর কোন কাঁচা রাস্তা থাকবে না। মেয়র বলেন, আমি কথায় নয়, কাজে বিশ্বাসী। কাজের মাধ্যমে আমি নগরবাসীর হৃদয়ে স্থান করে নিতে চাই। কাউন্সিলর এ কে এম জাফরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর ফারজানা পারভিন, চসিকের তত্তাবধায়ক প্রকৌশলী আনোয়ার হোসেন, মনিরুল হুদা প্রমুখ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, চলতি বছরের প্রথম দিকে সিডিএ নগরীর পানিবদ্ধতা নিরসন প্রকল্পের আওতায় খাল খনন ও পানিবদ্ধতা নিরসনে এই ভাইভারশন খালের উপর ব্রীজ সমূহ ভেঙ্গে ফেলে। বিকল্প ব্যবস্থা না করে সেতু ভেঙ্গে ফেলায় রসুলবাগ আবাসিক এলাকা, বাকলিয়া সরকারী উচ্চ বিদ্যালয় ও বাকলিয়া আর্দশ বালিকা বিদ্যালয়সহ একাধিক প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী এবং এলাকাবাসী খাল পারাপারে বিপাকে পড়েন। বাধ্য হয়ে পারাপারের জন্য নিজেদের উদ্যোগে বাঁশের সাঁকো নির্মাণ করে এলাকাবাসী। বিদ্যালয়ের শিক্ষার্থীসহ দু’পাড়ের হাজার হাজার মানুষ এই নড়বড়ে সাঁকোর উপর দিয়ে ঝুঁকি নিয়ে পারাপার হতে থাকে। বিষয়টি জানতে পেরে পবিত্র হজে যাওয়ার প্রাক্কালে জরুরী ভিত্তিতে চাকতাই ডাইভারশন খালের উপর অস্থায়ী ব্রীজ নির্মাণের নির্দেশ দেন মেয়র। ৩৬ ফুট দৈর্ঘ্য ৬ ফুট প্রশস্থ বিশিষ্ট ২টি স্টীলফুট ব্রীজ নির্মাণ কাজ শেষ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বেইলি ব্রিজ উদ্বোধন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ