Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কুড়িগ্রামে হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

কুড়িগ্রামের নাগেশ^রী উপজেলার পশ্চিম পায়রাডাঙ্গা নলবাড়ী এলাকায় পূর্ব শত্রæতার জের ধরে ব্যবসায়ী নজরুল ইসলাম (৪৬) কে হত্যার অপরাধে ৫ জনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড এবং ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে ছয় মাসের সশ্রম কারাদণ্ডের আদেশ প্রদান করা হয়েছে।
গতকাল রোববার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক মুন্সি রফিউল আলম এই আদেশ প্রদান করেন। রায়ে অপর ৩ আসামীকে বেকসুর খালাস প্রদান করে আদালত। এডিশনাল পিপি নাজমুল ইসলাম জানান, ২০০৮ সালের মাচের্র ১৯ তারিখে উপজেলার পূর্ব পায়রাডাঙ্গার হাশেমবাজার এলাকার মৃত: তমিজ উদ্দিনের পূত্র নজরুল ইসলাম নাগেশ^রী উপজেলা শহরে ব্যবসায়িক কাজ শেষে সঙ্গী মৃত: বহর উল্ল্যাহর পুত্র শাফিসহ বাড়ীতে ফিরছিলেন। পথিমধ্যে পশ্চিম পায়রাডাঙ্গা নলবাড়ী এলাকায় শ্রী রণজিৎ সরকারের বাড়ীর কাচারী ঘরের সামনে পৌঁছলে পূর্ব থেকে ওৎ পেতে থাকা তারই প্রতিবেশী আব্বাছ আলীর পূত্র আব্দুর রহিম (৩০) ও আসাদুজ্জামান ওরফে রাজা (২৪), পশ্চিম পায়রাডাঙ্গা এলাকার আলহাজ¦ আশরাফ আলীর পূত্র সাইফুর রহমান ওরফে হেজী (৩৫), পূর্ব পায়রাডাঙ্গার মৃত: মৃত: টাঙ্গুরা শেখের পূত্র মঞ্জুরুল হক (৪৬), একই এলাকার আব্বাস আলীর পূত্র সৈফুর রহমান ওরফে কাচু (৪০), মকবুল হোসেন (৪৫), আমিনুল (৩৭) ও আব্দুর রশিদ (২৬)সহ অনেকে ধারাল মারাত্মক অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে দলবদ্ধভাবে নজরুল ইসলামকে ঘিরে ফেলে। এসময় আসামী আব্দুর রহিম রাম’দা দিয়ে প্রথমে তার মাথার উপরে আঘাত করে। এরপর অন্যান্য আসামীরাও তার উপর হামলা চালায়। উপর্যুপরী আঘাতে নজরুল ইসলাম মাটিতে লুটিয়ে পরেন। তার সঙ্গী শাফি প্রাণভয়ে সেখান থেকে আত্মরক্ষার উদ্দেশ্যে পাশর্^বর্তী পিকলু মিয়ার বাড়ীতে আশ্রয় নেয়। তার চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে আসামীরা সেখান থেকে সটকে পরে। গুরুতর আহত নজরুল ইসলাম রংপুরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।
পরে নিহতের ছোট ভাই শহিদুল ইসলাম ২০ মার্চ ২০০৮ সালে সকাল ১০টায় নাগেশ^রী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরবর্তীতে ময়না তদন্ত, চার্জশীট এবং সাক্ষি-প্রমাণের ভিত্তিতে দীর্ঘ শুনানীর পর রোববার দুপুরে কুড়িগ্রাম জেলা দায়রা ও জজ আদালতের বিজ্ঞ বিচারক মুন্সি রফিউল আলম এ রায় প্রদান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হত্যা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ