Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আবাহনীর কষ্টের জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ জুলাই, ২০১৯, ৮:৫৪ পিএম

ঘরোয়া ফুটবলের মর্যাদাপূর্ণ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় লেগে কষ্টের জয় পেয়েছে শিরোপা প্রত্যাশি ঢাকা আবাহনী লিমিটেড। সোমবার বিকেলে নোয়াখালীর শহীদ ভুলু স্টেডিয়ামে নিজেদের ১৭তম ম্যাচে প্রথমে পিছিয়ে থেকে আবাহনী ২-১ গোলে হারায় পয়েন্ট টেবিলে তালানীর দল টিম বিজেএমসিকে। বিজয়ী দলের হয়ে স্থানীয় মিডফিল্ডার জুয়েল রানা ও আফগানিস্তানের ডিফেন্ডার মাসিহ সাইঘানি একটি করে গোল করেন। বিজেএমসির পক্ষে সান্তনাসূচক গোলটি করেন নাইজেরিয়ান ফরোয়ার্ড স্যামসন ইলিয়াসু। এই জয়ে আবাহনী ১৭ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয়স্থানেই রইলো। সমান ম্যাচে ৮ পয়েন্ট পাওয়া বিজেএমসির অবস্থান সবার শেষে। অন্যদিকে আবাহনীর চেয়ে এক ম্যাচ কম খেলা নবাগত বসুন্ধরা কিংস ৪৬ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে অবস্থান করছে। লিগের প্রথম লেগে আবাহনী ১-০ গোলে হারিয়েছিল বিজেএমসিকে।

সোমবার ম্যাচের শুরু থেকেই আবাহনীর উপর চড়াও হয়ে খেলতে থাকে বিজেএমসি। শক্তির বিচারে অনেক পিছিয়ে থাকলেও এদিন বিজেএমসির খেলা সবার নজর কেড়েছে। প্রথমার্ধে ভালো খেলার ফল তারা পেয়ে যায় খুব তাড়াতাড়িই। ম্যাচের ২৬ মিনিটে গোল করে এগিয়ে যায় ঢাকার অফিস পাড়ার দলটি। এসময় বিজেএমসির নাইজেরিয়ান ফরোয়ার্ড স্যামসন ইলিয়াসু বাঁ দিক থেকে বাঁকানো কর্ণার শটে গোল করে দলকে এগিয়ে নেন (১-০)। তার কর্ণার শট সরাসরি গোলবারে প্রবেশ করে। পিছিয়ে পড়ে ম্যাচ ফিরতে মরিয়া হয়েই আক্রমণ চালায় আবাহনী। ৪০ মিনিটে সফল হয় তারা। এসময় রায়হান হাসানের থ্রো থেকে পাওয়া বল কেরভেন্স ফিলস বেলফোর্ট ক্রস করলে তা জুয়েল রানার মাথায় পড়ে। তিনি হেড নিয়ে বল ড্রপ খেয়ে জাল খুঁজে নেয় (১-১)। অমিমাংসিত অবস্থায় ম্যাচের প্রথমার্ধ শেষ হলে বিরতির পর দ্বিতীয় গোল আদায় করে নেয় আবাহনী। ম্যাচের ৬০ মিনিটে সতীর্থের উঁচু করে বাড়ানো বলে আফগান ডিফেন্ডার মাসিহ সাইঘানি হেড নিলে বোকা বনে যান বিজেএমসির গোলরক্ষক। বল জালে আশ্রয় নেয় (২-১)। শেষ পর্যন্ত আর কোন গোল না হওয়ায় এই ব্যবধানের জয় নিয়েই স্বস্তিতে মাঠ ছাড়ের লিগের বর্তমান চ্যাম্পিয়নরা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবাহনী

৩১ জানুয়ারি, ২০২০
৫ জুলাই, ২০১৯
১ জুলাই, ২০১৯
৮ ফেব্রুয়ারি, ২০১৯
৩০ সেপ্টেম্বর, ২০১৬

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ