Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজশাহী থেকে সাইকেল নিয়ে কাশ্মীর যাত্রা দুই সাইকেলিস্টের

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১৭ জুন, ২০১৯, ২:০৩ পিএম

সাইকেলে করে রাজশাহী থেকে ভারতের কাশ্মীর যাত্রার উদ্বোধন করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। সাইকেলিস্ট রবিউল ইসলাম ও জাহাঙ্গীর আলম আজ সকালে নগর ভবনের সামনে থেকে যাত্রা শুরু করেন। বেলুন উড়িয়ে এ যাত্রার উদ্বোধন করেন মেয়র। ‘মিশন কাশ্মীর সাইকেল এক্সপেডিশন’ শীর্ষক এই যাত্রার শ্লোগান দেওয়া হয়েছে, ‘মাদককে না বলুন, সাইকেল চালান, সুস্থ্য থাকুন।’
যাত্রার উদ্বোধনকালে দুই সাইকেলিস্টের যাত্রার শুভ কামনা করে মেয়র বলেন, ‘সাইকেলে দীর্ঘ পথ পাড়ি দিয়ে আমাদের ছেলেরা পৃথিবীর সর্বোচ্চ সড়ক পথে আরোহনের লক্ষ্যে যাত্রা শুরু করছে। এ যাত্রায় তাদের জন্য রইলো শুভ কামনা। আশা করছি ভালোভাবেই তারা এই মিশন শেষ করতে পারবে।’
সাইকেলিস্ট রবিউল ইসলাম গাজিপুর শহরের সালমা মহল্লার খোরশেদ আলমের ছেলে। সে রাজশাহী কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ¯œাতক শেষ বর্ষের ছাত্র। জাহাঙ্গীর আলমের বাড়ি সিলেটে।
সাইকেলিস্ট রবিউল ইসলাম জানান, এ যাত্রায় তাদের দুই মাসে সাড়ে তিন হাজার কিলোমিটারের অধিকপথ অতিক্রম করতে হবে। একজন সাইকেলিস্ট এর ব্যক্তিগত স্বপ্ন পূরণের পাশাপাশি আমি আমার দেশকে উপস্থাপন করবো। আমার এই সাইকেল এক্সিপেডিশনে আর.এফ.এল গ্রæপের দূরন্ত বাইসাইকেল স্পন্সর করেছে। সিলেটের সাইকেলিস্ট জাহাঙ্গীর আলম ব্যক্তিগতভাবে আমার সাথে একই যাত্রায় যাচ্ছেন।

তারা জানান, রাজশাহী থেকে কলকাতা হয়ে পর্যায়ক্রমে বর্ধমান-আসানসোল-ধানবাদ-আওরাঙ্গাবাদ-বেনারাস-ফতেপুর-কানপুর-আগ্রা-আলীগড়-দিল্লী-চন্ডীগড়-শিমলা-মানলী-লেহ হয়ে খারদুংলা পাসে গিয়ে যাত্রার সমাপ্ত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যাত্রা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ