Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মঙ্গল শোভাযাত্রা এবার হবে টিএসসিতে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০২২, ১:৫১ পিএম

কোভিড থেকে মুক্তি এবং স্বাভাবিক জীবনে ফেরার প্রত্যাশা নিয়ে পহেলা বৈশাখে বর্ণিল আয়োজনে এবার আয়োজন করা হবে মঙ্গল শোভাযাত্রা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) চারুকলা অনুষদের এই আয়োজনে এবার মূল প্রতিপাদ্য ‘তুমি নির্মল করো, মঙ্গল করে মলিন মর্ম মুছায়ে’।

ঢাবি চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন এ তথ্য জানিয়েছেন। অধ্যাপক নিসার হোসেন বলেন, ‘নির্মাণাধীন মেট্রোরেলের কারণে চলাচলের পথ সরু থাকায় এ বছর মঙ্গল শোভাযাত্রা টিএসসি থেকে স্মৃতি চিরন্তন চত্বর (ফুলার রোড সড়কদ্বীপ) পর্যন্ত অনুষ্ঠিত হবে।

রোববার ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে বাংলা নববর্ষ সুষ্ঠুভাবে উদযাপনের লক্ষ্যে এক সভা হয়।

সভা শেষে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বর্ষবরণে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে স্বাস্থ্যবিধি অনুসরণ, কোনো ধরনের মুখোশ পরা এবং ব্যাগ বহন না করা, ডুমুরিলা বাঁশি বাজানো ও বিক্রি করা থেকে বিরত থাকতে হবে।

এছাড়া ক্যাম্পাসে নববর্ষের দিন সব ধরনের অনুষ্ঠান বিকেল ৫টার মধ্যে শেষ করতে হবে। নববর্ষের দিন ক্যাম্পাসে বিকেল ৫টা পর্যন্ত প্রবেশ করা যাবে। ৫টার পর কোনোভাবেই প্রবেশ করা যাবে না, শুধু বের হওয়া যাবে। নববর্ষের আগের দিন ১৩ এপ্রিল বুধবার সন্ধ্যা ৭টার পর ক্যাম্পাসে বিশ্ববিদ্যালয়ের স্টিকারযুক্ত গাড়ি ছাড়া অন্য কোনো গাড়ি প্রবেশ করতে পারবে না।


সভায় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার, বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন হলের প্রভোস্ট, বিভাগীয় চেয়ারম্যানবৃন্দ, ইনস্টিটিউটের পরিচালকবৃন্দ, সিনেট-সিন্ডিকেট সদস্য, প্রক্টর, অফিস প্রধানরা এবং বিভিন্ন সমিতির প্রতিনিধি।



 

Show all comments
  • jack ali ৪ এপ্রিল, ২০২২, ২:১৭ পিএম says : 0
    May Allah's wrath on these enemy of Allah who celebrate মঙ্গল শোভাযাত্রা... May Allah guide them or make their life in this life and hereafter hell. Ameen
    Total Reply(0) Reply
  • Nisar Ahmed ৪ এপ্রিল, ২০২২, ৩:৪৪ পিএম says : 0
    ছবিগুলি দেখুন, আমি অনুভব করি এটি বাংলাদেশের উপর আরোপিত ভারতীয় সংস্কৃতির অনুলিপি
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মঙ্গল শোভাযাত্রা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ